আমিনবাজারে প্রবাসীকে গুলি করে ডাকাতি : গ্রেফতার -৩

0
201
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : সাভারের আমিনবাজার এলাকায় ইতালি প্রবাসী আমানুল্লাহ (৪০)-কে প্রকাশ্যে এলোপাতাড়ি গুলি করে টাকা লুট ও ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে আন্ত:জেলা সংঘবদ্ধ ডাকাত চক্রের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।  র‍্যাব-৪ জানিয়েছে, শুক্রবার দিবাগত মধ্যরাতে রাজধানীর অদূরে সাভারের বিরুলিয়া এলাকায় গোপনে অভিযান চালিয়ে ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৪) এর একটি দল।
তারা হলো, মোস্তাফিজুর রহমান ওরফে স্যার (৩৮), নাসির ওরফে বস্তা (৩৭) ও আব্দুল বারেক শিকদার (৪৬)।
র‍্যাব জানান, এসময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, দু’টি পিস্তল, একটি রিভলবার, ১২ রাউন্ড গুলি, একটি ছুরি, দু’টি লোহার পাইপ এবং ডাকাতির ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়।
এবিষয়ে আজ শনিবার দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন র‍্যাব-৪ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) অতিরিক্ত ডিআইজি মো: মোজাম্মেল হক।
এসময় র‍্যাব-৪ এর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তিনি বলেন, গত ২৮ অক্টোবর সকালে ইতালি প্রবাসী মো. আমানুল্লাহ (৪০) সস্ত্রীক আমিনবাজারে একটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে বাড়ি ফেরার পথে ভাকুর্তা লোহারব্রিজের কাছে ৩টি মোটরসাইকেল ও প্রাইভেট কারযোগে একটি ডাকাত দল তাদেরকে ঘিরে ধরে। এ সময় ভুক্তভোগীর গাড়ি গতিরোধ করে এলোপাতাড়ি গুলি করে ৫ লাখ ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।
র‍্যাবের এ কর্মকর্তা আরো জানান, ক্লুলেস ঘটনায় সংঘবদ্ধ ডাকাত চক্রটি গ্রেফতারে মাঠে নামে র‍্যাব-৪। তদন্তের শুরু থেকেই ব্যাংকের সিসিটিভি ফুটেজ থেকে ক্যাপ পড়া এক ব্যক্তিকে শনাক্ত করে৷ পরবর্তীতে এর সূত্র ধরে শুক্রবার মধ্য রাতে সাভারের বিরুলিয়া এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের তিনজনকে আটক করা হয়। তবে, এ সময় আরও ৬ থেকে ৭ জন ডাকাত পালিয়ে যায়।
তিনি জানান, ডাকাতি শেষে ডাকাত দলের প্রতিটি সদস্য আগে থেকে নির্জন স্থানে মিলিত হয় এবং সেখানে তাদের মোবাইল, সিমও জামা-কাপড় পুড়িয়ে ফেলতো। পরবর্তীতে তারা কয়েকদিনের জন্য গা ঢাকা দিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে এবং কোনো এক সময় আবারো তাদের মূল হোতার নতুন পরিকল্পনা অনুযায়ী একইভাবে ডাকাতি কর্মকাণ্ড চালায়৷
র‍্যাবের এ কর্মকর্তা আরো জানান , ডাকাত দলের প্রত্যেক সদস্যের একটি করে ছদ্মনাম থাকে। গ্রেফতারকৃত ডাকাতরা এর আগেও একাধিকবার গ্রেফতার হয়েছে। ডাকাতির সময় নতুন মোবাইল ও সিম ব্যবহার করে তারা। তারা জামিনে মুক্ত হয়ে একই কাজ বারবার করে। এই চক্রের আরও কয়েকজনের নাম পেয়েছে র‍্যাব। যাদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।
র‍্যাব-৪ এর অধিনায়ক মোজাম্মেল হক বলেন, এই চক্রটির দলে ১০ থেকে ১২ জন সদস্য রয়েছে। যারা পরিকল্পিতভাবে ডাকাতি করে।আটকদের বিরুদ্ধে অস্ত্র আইনে ও ডাকাতির প্রস্তুতি ধারায় দুটি মামলা প্রক্রিয়াধীন। ডাকাত চক্রের সাথে জড়িত অন্যন্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here