Daily Gazipur Online

আমি বাঁচতে চাই, আমাকে আপনারা বাঁচান

এস, এম ,মনির হোসেন জীবন : রাজধানী উত্তরার মানবাধিকার কর্মী, সাংবাদিক ও সমাজ সেবক রোজী সুলতানা ঊষার কাজিং এর ছেলে মো: শাহাবুদ্দিন (৩০) লান্স ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। বর্তমানে সে উত্তরা ১০ নম্বর সেক্টরস্থ আহসানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল ডাক্তার এ এম শরীফুল আলমের অধীনে চিকিৎসাধীন আছেন। শাহাবুদ্দিনের পিতার নাম মো: বাবুল হোসেন, নোয়াখালি জেলার সদর থানার কাশিরামপুর গ্রামে তার বাড়ি।
খোঁজ নিয়ে জানা যায়, বিগত প্রায় ৬ থেকে ৭ মাস ধরে মো: শাহাবুদ্দিন (৩০) লান্স ক্যান্সারে ভুগছেন। তার পিতা মো: বাবুল হোসেন নিজেও একজন হার্টের রোগী ও লিভারের রোগে ভুগছেন। তার পরিবারের পক্ষে এই ব্যয়বহুল রোগের চিকিৎসা ব্যয় বড়ই কষ্ট সাধ্য হয়ে পড়েছে বিধায় দেশবাসির কাছে সাহার্য্যের জন্য আবেদন করেছেন অসুস্থ শাহাবুদ্দিন ও তার পরিবার।
এদিকে, ক্যান্সারে আক্রান্ত মো: শাহাবুদ্দিন (৩০) জীবন বাঁচানোর জন্য মানবাধিকারকর্মী ও সাংবাদিক রোজী সুলতানা উষা রাত দিন পরিশ্রম করে যাচেছন। ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ও সাবেক স্বরাষ্ট্র, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী জনাবা এডভোকেট সাহারা খাতুন (এমপি), উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার শচীন মল্লিক সহ সমাজের অনেকের কাছে সাহার্য্যে ও সহযোগিতার জন্য ছুঁটে যাচেছন।
এদিকে, গত ১০ নভেম্বর ২০১৯ ইং তারিখে মানবাধিকারকর্মী ও সাংবাদিক রোজী সুলতানা উষা ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য এডভোকেট সাহারা খাতুন (এমপি) বরাবরে ক্যান্সার রোগী মো: শাহাবুদ্দিন (৩০) সম্পর্ণূ ফ্রি চিকিৎসার জন্য একটি আবেদন করেন। যেটি স্থানীয় সংসদ সদস্যের সুপারিশ রয়েছে।
অপর দিকে, গত ২৮ অক্টোম্বর ২০১৯ ইং তারিখ চিকিৎসার জন্য উত্তরা বিভাগের সহকারী পুলিশ কমিশনার শচীন মল্লিক এর কাছে আরও একটি আবেদন করে সংবাদকর্মী রোজী সুলতানা উষা। আবেদনের পরিপ্রেক্ষিতে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য সবোর্চ্চ সহযোগিতা করার জন্য অনুরোধ করা হয়।
মানবাধিকারকর্মী ও সাংবাদিক রোজী সুলতানা উষা এই প্রতিবেদককে বলেন, আমি দীর্ঘ দিন ধরে দেশ ও দেশের মানুষের কল্যানার্থে কাজ করে আসছি। লান্স ক্যান্সারে আক্রান্ত শাহাবুদ্দিন হলো আমার কাজিং এর বড় ছেলে। তার সু-চিকিৎসার জন্য ইতি মধ্যে অনেক টাকা ব্যয় হয়ে গেছে। তার পরিবারের অবস্থা তেমন ভাল না। আমিও অনেক টাকা তার চিকিৎসাখাতে ব্যয় করেছি। আপনারা আমার পাশে থেকে একটু সাহার্য্য করেন।
ক্যান্সার রোগী মো: শাহাবুদ্দিন বাঁচতে চায়- সে কারণে তার সাহার্য্যরে প্রয়োজন। তার পরিবারের পক্ষে ব্যয়বহুল এই রোগের চিকিৎসা করাটারা বড়ই কষ্ট সাধ্য হয়ে পড়েছে বিধায় দেশের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী, দেশের সুশীল সমাজ, ব্যবসায়ী সহ মানুষের কাছে সাহার্য্যের আবেদন জানিয়েছেন তিনি।
ক্যান্সার রোগীর জীবন বাচাতে সাহার্য্যের জন্য আবেদন জানিয়ে একটি ব্যাংক একাউন্ড খোলা হয়েছে। রোজী সুলতানা, সোনালী ব্যাংক, উত্তরা মডেল টাউন শাখা, একাউন্ড নম্বর-০১২৭১০১০১৭৯৮৮, এছাড়া সার্বিক যোগাযোগ ঠিকানা-০১৭৯৭৭৭৭৩৫৩ ও ০১৩১৮৬১৫৩৩৬।