“আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন”

0
166
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : সহশিক্ষা কার্যক্রম হিসেবে স্কাউটিংএর ভূমিকা উল্লেখযোগ্য! যা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার পাঠ্যক্রমের অতিরিক্ত হিসেবে বিবেচিত হয়। অধিকাংশ ক্ষেত্রেই এগুলো স্বেচ্ছাসেবাভিত্তিক (বাধ্যতামূলক নয়)। কমিউনিটি বেইজড স্কাউটিং সারা বিশ্বে ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল ও গাজীপুর জেলা রোভারের আওতায় কমিউনিটি বেইজড স্কাউটিং (মুক্তদল) “রাণী বিলাসমণি (আরবিএম) ওপেন রোভার স্কাউট গ্রুপ” ১০ জুলাই ২০২০ যাত্রা শুরু করে, আজকে ভার্চুয়ালি ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে।
আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার (আইসিটি) এবং পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মোঃ আবু নাসার উদ্দিন-এর সভাপতিত্বে “গেস্ট অব অনার” হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর এম.এ বারী, সম্পাদক প্রফেসর এ কে এম সেলিম চৌধুরী, জেলা রোভারের সহ-সভাপতি ও টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, কমিশনার ও ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ মাসুদা শিকদার, কোষাধ্যক্ষ মোহাম্মদ মোফাজ্জল হোসেন, সম্পাদক প্রফেসর মোঃ আবদুস ছালাম, বাংলাদেশ স্কাউটসের সহকারী পরিচালক মোহাম্মদ আবু সাঈদ, আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের সহ-সভাপতি মোঃ আবুল বাসার, গ্রুপ সম্পাদক ও রোভার স্কাউট লিডার এবং জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) মোঃ আওলাদ হোসেন মারুফ, গ্রুপ কমিটির সদস্য আবু তাহের তুহিন, ঢাকা জেলা রোভারের সেবাব্রতী মুক্ত স্কাউট গ্রুপের রোভার স্কাউট মোঃ রাকিব হাসান শিপু, রোভার স্কাউট সদস্য নাজমুছ সাকিব তন্ময়, মোঃ মুহতাদি মুয়িজুর রহমান সামিন, মোঃ রাফায়েত হোসেইন রাফি, মোঃ ওমর ফারুক মুনেম, মোঃ মিরাজুল ইসলাম সৌরভ, মুশফিকুর রহমান রিফাত, আভিয়াজ খান রাফি, মোঃ জুনায়েদ উল্লাহ হৃদয়, তানসির উদ্দিন রুহান, রাহাত সিদ্দিকি জয়, তৌসিফ উজ্জামান খান রিফাত, মোঃ ইশতিয়াক খান ইফতি, মো ফয়সাল, আবু তারেক তুষার, মোঃ রাতুল হাসান এবং নবাগত সদস্য সাজ্জাদ হোসেন অনিক, আব্দুল কাইয়ুম ইমন, তূর্য ঘোষ, মোঃ মাসুম বিল্লাহ প্রমুখ।
অতিথিদের বক্তব্য যে বিষয়টি গুরুত্ব দেয়া হয় তা হলো: একজন স্কাউট সদস্য হিসেবে নিজের দায়িত্ব পালনে সচেতন হবে ও সফলতা অর্জন করবে এবং আমরা আশা করছি তোমাদের মাধ্যমে কোন সমস্যা সৃষ্টি হবে না, যদি সম্ভব হয় তোমরা সমাজের সমস্যা বা সম্ভাবনা চিহ্নিত করে সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে যোগাযোগের করে সমাধানের উদ্যোগ গ্রহণ করবে, এই প্রত্যাশা করে ভার্চুয়ালি প্রোগ্রামের সমাপ্তি হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here