Daily Gazipur Online

আশুলিয়া থেকে ভুয়া চাকরীদাতা প্রতিষ্ঠানের ৪ প্রতারক গ্রেফতার

এস, এম, মনির হোসেন জীবন : রাজধানীর অদূরে ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে ভুয়া চাকরীদাতা প্রতিষ্ঠানের ৪ জন সক্রিয় প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর একটি দল।
অভিযানকালে র‌্যাব সদস্যরা ‘তানহা এসোসিয়েটস লিমিটেড’ এর অফিস থেকে চাকরী প্রার্থী ১৫ জন ভুক্তভোগীকে উদ্ধার করেছে।
আটককৃত ব্যক্তিরা হচেছ, মোঃ সবুজ কাজী (৩৩), জেলা-ঢাকা, মোঃ শাওন মহলদার (২০), জেলা-খুলনা, মোঃ মাহবুব আলম (৪৫), জেলা-বরগুনা ও মোঃ আমিরুল ইসলাম (২৪), জেলা-সিরাজগঞ্জ।এসময় প্রতারকদের নিকট থেকে ১৫ জন চাকরী প্রার্থী ভুক্তভোগীসহ ২০০টি রেজিস্ট্রেশন ফরম, ১০০টি নিয়োগ বিজ্ঞপ্তি, ৫০টি অঙ্গীকারনামা, ৩০টি যোগদান পত্র, ৫০টি অব্যাহতি ফরম, ২টি টাকা জমাদানের রশিদ, ১০টি পরিচয়পত্র এবং ১০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মো: জিয়াউর রহমান চৌধুরী আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছেন।
র‌্যাব জানিয়েছে, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, ‘তানহা এসোসিয়েটস লিমিটেড’ নামক একটি কোম্পানী সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। পরে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা জেলার সাভারের আশুলিয়া থানার ‘তানহা এসোসিয়েটস লিমিটেড’ এর অফিসে অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ প্রতারক চক্রের ৪ জন সদস্যকে গ্রেফতারসহ বিভিন্ন মালামাল জব্দ করে।
র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) জানান, আটককৃতরা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারক চক্রটি ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত ব্যক্তিরা তাদের নিজ নিজকৃতকর্মের বিষয়টি স্বীকার করেছে।
এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অদূর ভবিষ্যতেও এ ধরনের অসাধু নব্য প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‌্যাব-৪ এর এ কর্মকর্তা।