আশুলিয়া থেকে শিক্ষাবোর্ডের জাল সনদ তৈরী চক্রের দু’ সদস্য গ্রেফতার

0
90
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : দেশের বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সনদপত্র তৈরী ও জাল জালিয়াতির মাধ্যমে বিক্রি সংঘবদ্ধ প্রতারক চক্রের দু’সদস্যকে আশুলিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব।
সোমবার রাতে আশুলিয়া থানা এলাকায় “মৌসুমি ফোন এন্ড কম্পিউটার ট্রেনিং সেন্টার” নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আটককৃতরা হচেছ, মোঃ রবিউল আলম (৪২) জেলা-গাইবান্ধা ও মোঃ বেল্লাল হোসেন (২২) জেলা- দিনাজপুর।
এসময় তাদের কাছ থেকে ২ টি ভুয়া এইচএসসি সার্টিফিকেট, শিক্ষাবোর্ডের ভুয়া সনদপত্র তৈরির কাজে ব্যবহৃত ১৫ টি খালি কাগজ, ১ টি মনিটর, ১ টি স্ক্যানার, ১ টি কালার প্রিন্টার, ১ টি সিপিইউ, ১ টি পেনড্রাইভ, ১ টি মডেম এবং ২ মোবাইল ফোন উদ্ধার করা হয়।
মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় “মৌসুমি ফোন এন্ড কম্পিউটার ট্রেনিং সেন্টার” নামক একটি প্রতিষ্ঠান বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সনদপত্র বিক্রয়ের উদ্দেশ্যে তৈরী করে আসছে। পরে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উক্ত প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে জাল সনদ তৈরী ও জালিয়াতি চক্রের দু’ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ধৃত জালিয়াত চক্রটি তাদের কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছে। এছাড়া তারা দীর্ঘদিন যাবত অর্থের লোভে সনদপত্র জালিয়াতির সঙ্গে জড়িত বলে জানায়।
এবিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here