উইন্ডিজকে হারাল ভারত

0
195
728×90 Banner

ডেইলি গাজীপুর স্পোর্টস: অভিষেকে দারুণ বোলিং করলেন নবদীপ সাইনি। আলো ছড়ালেন অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার। বোলারদের নৈপুণ্যে পাওয়া ছোট লক্ষ্যে ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় পৌঁছে গেল ভারত। ওয়েস্ট ইন্ডিজকে প্রথম টি-টোয়েন্টিতে হারিয়ে সফর শুরু করেছে বিরাট কোহলির দল।
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শনিবার ৪ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে ভারত। ৯৬ রানের লক্ষ্য ছুঁয়েছে ১৬ বল বাকি থাকতে।
টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। রানের খাতাই খুলতে পারেননি দুই ওপেনার জন ক্যাম্পবেল ও এভিন লুইস।
ক্রিজে গিয়েই বোলারদের ওপর চড়াও হন নিকোলাস পুরান। দ্রæত ২০ রান তুলে ফেলা বাঁহাতি এই ব্যাটসম্যানকে কট বিহাইন্ড করে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম উইকেট নেন নবদীপ। পরের বলে বিদায় করেন শিমরন হেটমায়ারকে।
ছয় ওভারে ৩৩ রানে ৫ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজকে প্রায় একার চেষ্টায় একশ রানের কাছে নিয়ে যান কাইরন পোলার্ড। ৪৯ বলে চার ছক্কা ও দুই চারে ৪৯ রান করেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। পোলার্ড ও পুরান ছাড়া ক্যারিবিয়ানদের আর কোনো ব্যাটসম্যান যেতে পারেননি দুই অঙ্কে।
শেষ ওভারে পোলার্ডকে ফেরানো নবদীপ ১৭ রানে মোট ৩ উইকেট নেন। ভুবনেশ্বর ১৯ রানে নেন ২ উইকেট।
চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা শিখর ধাওয়ানকে শুরুতেই ফিরিয়ে দেন শেলডন কটরেল। দুটি করে ছক্কা ও চারে ২৪ রান করা রোহিত শর্মাকে থামান সুনিল নারাইন।
মনিশ পান্ডের সঙ্গে কোহলির ৩২ রানের জুটিতে এগিয়ে যায় ভারত। মনিশকে বোল্ড করে ফেরান কিমো পল। কটরেলকে ওড়ানোর চেষ্টায় কোহলি ক্যাচ দিয়ে ফিরলে কিছুটা চাপে পড়ে যায় ভারত।
তবে ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও ওয়াশিংটন সুন্দরের ছোট ছোট অবদানে জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।
দারুণ বোলিংয়ের জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন নবদীপ।
রোববার একই মাঠে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।
সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ৯৫/৯ (ক্যাম্পবেল ০, লুইস ০, পুরান ২০, পোলার্ড ৪৯, হেটমায়ার ০, পাওয়েল ৪, ব্র্যাথওয়েট ৯, নারাইন ২, পল ৩, কটরেল ০*, টমাস ০*; ওয়াশিংটন ১/১৮, ভুবনেশ্বর ২/১৯, নবদীপ ৩/১৭, খলিল ১/৮, পান্ডিয়া ১/২০, জাদেজা ১/১৩)
ভারত: ১৭.২ ওভারে ৯৮/৬ (রোহিত ২৪, ধাওয়ান ১, কোহলি ১৯, পান্ত ০, মনিশ ১৯, পান্ডিয়া ১২, জাদেজা ১০*, ওয়াশিংটন ৮*; টমাস ০/২৯, কটরেল ২/২০, নারাইন ২/১৪, পল ২/২৩, ব্র্যাথওয়েট ০/১২)
ফল: ভারত ৪ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: নবদীপ সাইনি

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here