Daily Gazipur Online

উত্তরায় গ্যাস পাইপ লাইনের আগুন নিয়ন্ত্রণে

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরায় একটি ১০তলা বহুতল বাড়ির সামনে ওয়াসার পানির লাইনে কাজ করার সময় অসাবধনাবশত : তিতাস গ্যাসের পাইপ লা্ইন কেটে গিয়ে লাগা আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে।
দি লাইফ সেভিং ফোর্স উত্তরা স্টেশনের স্টেশন অফিসার মো: আবু হানিফ আজ বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান,আজ বিকেল ৫টা ২৫ মিনিটের দিকে রাজধানীর উত্তরা ৫ নম্বর সেক্টর ৪ নম্বর রোড ৫৬ নম্বর ১০ তলা বাড়ির সামনে রাস্তার মধ্যে ঢাকা উত্তর সিটি ওয়াসার পানির পাইপ লাইনে নির্মাণ কাজ করার সময় হঠাৎ অসাবধনাবশত : তিতাস গ্যাসের পাইপ লাইন কেটে গিয়ে আগুনের সুত্রপাত হয়।তখন ওই পাইন লাইন ছিদ্র হয়ে প্রচন্ড বেড়ে গ্যাস বের হচিছল।মুহুর্ত্বের মধ্যে আগুনের লেলিহান শীখা গুলো দাঁউ দাউ করে জ্বলে উঠে এবং চার দিকে ছড়িয়ে পড়ে।তখন স্থানীয় লোকজন বালি দিয়ে ওই আগুন নেভানোর চেষ্টা চালায়। পরবর্তীরা তারা আগুনের ঘটনাটি উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। আধা ঘন্টা চেষ্টার পর আজ ৬টা ৫ মিনিটের সময় আগুন নির্বাপন করা হয়। তখনও তীব্র বেড়ে ওই গ্যাস পাইন লাইন দিয়ে গ্যাস নিগর্ত হচিছল।
ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও বলেন, বিষয়টি তিতাস গ্যাস কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তারা এখনও পর্যন্ত ঘটনাস্থলে এসে পৌছায়নি। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।তবে, বড় ধরনের অগ্নি দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য উত্তরাবাসি রক্ষা পেয়েছে।