Daily Gazipur Online

এইচ.এম.সোয়েটার কারখানা খোলার দাবীতে মানববন্ধন

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি) : আজ ২৮ জুন রোববার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে ১৬২, স্বাধীনতা স্বরণী, উত্তর বাড্ডা, ঢাকার এইচ.এম. সোয়েটার (টার্গেট গ্রুপ) কারখানার প্রায় ৫০০ শ্রমিক-কর্মচারীর আইনগত ন্যায্য পাওনাদি পরিশোধ ও কারখানা খোলার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোঃ বাহারানে সুলতান বাহার। বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা মোঃ মোস্তফা, ক্ষতিগ্রস্ত শ্রমিক মোঃ এনামুল হক, আমিনুল ইসলাম, মোছাঃ মিনা, মোছাঃ শারমিন প্রমুখ।
বক্তারা বলেন, এইচ.এম. সোয়েটার (টার্গেট গ্রুপ), ১৬২, স্বাধীনতা স্বরণী, উত্তর বাড্ডা, ঢাকার কারখানাটি গত ২৫/০৩/২০২০ইং শ্রমিকদের সাধারণ ছুটি প্রদান করে এবং ঈদের পর পুনরায় কর্মক্ষেত্রে যোগ দিতে বলা হয়। কিন্তু ঈদের পর কাজে যোগ দিতে গেলে দেখা যায় কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়াই কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। মালিকপক্ষের সাথে শ্রমিকদের ন্যায্য পাওনাদি পরিশোধের ব্যাপারে যোগাযোগ করা হলে তারা নামমাত্র ২,৫০০/- টাকা প্রদান করেন। গত ১১/০৬/২০২০ইং তারিখে কারাখানা থেকে মেশিনাদিও সরিয়ে ফেলা হয়। চাকরি হারিয়ে প্রায় ৫০০ শ্রমিক-কর্মচারী মানবেতর জীবন-যাপন করছে। এমতাবস্থায় অসহায় শ্রমিকদের দুরবস্থার কথা মানবিক দৃষ্টিকোণ থেকে বিবেচনা করে শ্রম আইন অনুসারে তাদের ন্যায্য পাওনাদি পরিশোধ করে চাকুরীতে পুনবর্হাল করা আবশ্যক।
বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের ন্যায্য দাবী মেনে নেওয়া না হলে আগামী ৫ জুলাই ২০২০ইং রোববার সকাল ১১ টায় উত্তরায় টার্গেট গ্রুপের হেড অফিস ঘেরাও করা হবে।