Daily Gazipur Online

এক মাসের বাড়ি ভাড়া মওকুফের মানবিক আবেদন

ডেইলি গাজীপুর প্রতিবেদক : করোনা ভাইরাসের কারণে ব্যবসা বাণিজ্যে ধস, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্য বৃদ্ধি, দৈনিক পেশাজীবীদের কর্মহীনতায় ঢাকাসহ সারাদেশের বাড়িওয়ালা ও সরকারের প্রতি একমাসের বাড়ি ভাড়া মওকুফের মানবিক আবেদন জানিয়েছেন হানিফ বাংলাদেশী।
আজ ২১ মার্চ ২০২০ইং শনিবার সকালে জাতীয় প্রেসক্লাব এলাকায় প্রতিবাদ কালে তিনি এ দাবি জানান। হানিফ বাংলাদেশ বলেন, “করোনা ভাইরাস প্রতিরোধে সারাবিশ্বে লকডাউন চলছে। লকডাউনের কারণে বৈশ্বিক অর্থনীতি ভেঙ্গে পড়েছে। আমাদের দেশে শিবচর ব্যতিত কোথাও সরকারি ভাবে লকডাউনের ঘোষণা করা না হলেও পরিস্থিতি অনেকটাই সে রকম।”
তিনি বলেন, “ইতিমধ্যে ছোট ব্যবসায়ী, দৈনিক পেশাজীবীরা কর্মহীন হয়ে পড়েছে। এ অবস্থায় তাদের পক্ষে দ্বৈনন্দিন ব্যয় নির্বাহ করা খুবই কঠিন। তাই সরকার ও বাড়িওয়ালাদের প্রতি আমার আবেদন থাকবে, মানবিক দিক বিবেচনা করে অন্তত এক মাসের ভাড়া যেন ভাড়াটিয়াদের কাছে নেয়া না হয়। একই সাথে যারা চাকুরিচ্যুত হয়েছেন, কর্মহীন হয়ে পড়েছেন, ছোট ব্যবসায়ি তাদেরকে সরকারি ভাবে সহযোগিতার আহ্বান জানাচ্ছি। সারা বিশ্বে বিভিন্ন দেশ তাদের অর্থনীতিকে বাঁচাতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে, আমাদের সরকারকেও আগেভাগে পদক্ষেপ নেয়া উচিত বলে আমরা মনে করি।”