এনআই এ্যাক্ট মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

0
56
728×90 Banner

মনির হোসেন জীবন: রাজধানীর পল্টন এলাকা থেকে নেগোসিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট (এনআই অ্যাক্ট) আইনের চেক ডিজঅনার সংক্রান্ত মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আফজাল হোসেন বকুল (৫১)কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত আফজাল কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানার বনগ্রাম (চন্ডিবাগ) গ্রামের মৃত মোসলেম উদ্দিনের পুত্র। সে নেগোসিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট (এনআই অ্যাক্ট) আইনের চেক ডিজঅনার সংক্রান্ত মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল মঙ্গলবার দিবাগত রাত ১০ টার দিকে পল্টন এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়।
আজ বুধবার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য জানান।
এদিকে, আজ দুপুরে র‌্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার স্টাফ অফিসার (মিডিয়া) ফারজানা হক বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী আফজাল হোসেন বকুল তার কৃতকর্মের বিষয়টি র‌্যাবের কাছে স্বীকার করেছে।
এএসপি ফারজানা হক জানান, তার বিরুদ্ধে ঢাকা মহানগর কোর্টে ২০০৭ সালে নেগোসিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট (এনআই অ্যাক্ট) আইনের চেক ডিজঅনার সংক্রান্ত একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার পর থেকে গ্রেফতারকৃত আসামী আফজাল হোসেন বকুল রাজধানীর পল্টনসহ দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে পলাতক জীবন যাপন করে আসছিল।
তিনি আরও জানান, দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে ২ বছরের সশ্রম কারাদন্ডের রায় প্রদান করেন।
গ্রেফতারকৃতের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here