এফডিসিতে নান্দনিক মসজিদ, উদ্বোধন ২০ জানুয়ারি

0
140
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) মানেই শুধু লাইট-ক্যামেরা-অ্যাকশনে মুখর সিনেমার শুটিং নয়। এখানে কাজ করা মানুষগুলোও ইবাদত করেন।
এই কারণে বহু আগেই একটি মসজিদ স্থাপন হয় চলচ্চিত্রের আঁতুড়ঘর’খ্যাত এই স্থানটিতে।
তবে সময়ের সঙ্গে সঙ্গে মসজিদ পুনঃনির্মাণ করা হয়েছে। মসজিদের ওপরের অংশের দু’পাশে নির্মিত হয়েছে সুউচ্চ মিনার। আর মাঝখানের গম্বুজের কারুকার্য এই মসজিদটির সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে।
জানা গেছে, থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর দানবীর আবদুল কাদির মোল্লার অর্থায়নে পুনঃনির্মাণের কাজটি সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মসজিদটি উদ্বোধন হবে।
মসজিদটির নির্মাণ সংশ্লিষ্ট কাজের সঙ্গে যুক্ত অভিনেতা সনি রহমান বলেন, মসজিদটি উদ্বোধন করবেন আবদুল কাদির মোল্লা নিজে উপস্থিত থেকে। এছাড়াও এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, প্রযোজক, পরিচালক সমিতির নেতারা এবং শিল্পীদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।
মসজিদ নির্মাণে ব্যয় প্রসঙ্গে এই নায়ক বলেন, এখন পর্যন্ত পৌনে তিন কোটি টাকার মতো খরচ হয়েছে। সৌন্দর্য বর্ধণে তিনটি ঝাড়বাতি লাগানো হয়েছে। যা চিত্রনায়িকা নিপুন দিয়েছেন। এছাড়া কার্পেটের ব্যবস্থা করেছেন খাসজমিন সিনেমার প্রযোজক সুজন। উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন করতে প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু ছাড়াও কয়েকজন সহযোগিতা করছেন।
এদিকে মসজিদটি উদ্বোধনের আগে এর সামনের অংশের ঝর্ণা স্পটসহ লাইটিং করা হয়েছে। গেট ডেকোরেশন, সাউন্ড এবং স্টেজও নির্মাণ করা হয়েছে সেখানে।
এর আগে ২০১৮ সালের ১২ ডিসেম্বর এফডিসির এই মসজিদটির পুনঃনির্মাণের ভিত্তিপ্রস্তুরও স্থাপন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here