Daily Gazipur Online

এলপিএলে খেলতে নাম নিবন্ধন ৭ বাংলাদেশি ক্রিকেটারের

ডেইলি গাজীপুর প্রতিবেদক : এ মাসের শেষ দিকে মাঠে গড়াবে লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসরের খেলা, ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে খেলতে নাম নিবন্ধন করেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদসহ ৭ বাংলাদেশি ক্রিকেটার।
গত বছরের শেষ দিকে মাঠে গড়িয়েছিলো লঙ্কান প্রিমিয়ার লিগের প্রথম আসরের খেলা, করোনা মহামারির কারণে সেই আসরে দেখা যায়নি কোন বাংলাদেশি ক্রিকেটারকে। জাতীয় দলের ব্যস্ততা থাকায় এবারও সাকিব-তামিমদের খেলার সম্ভাবনা বেশ ক্ষীণ, তবে আপাতত নিলামে থাকছে ৭ বাংলাদেশি ক্রিকেটারের নাম।
নিলামের দিনক্ষণ চূড়ান্ত না হলেও নিলামে অংশ নেওয়া বিদেশি ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়েছে। ৫ দলের এই টুর্নামেন্টে খেলতে নাম নিবন্ধন করা ৭ বাংলাদেশি ক্রিকেটাররা হলেন, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদ।
সাকিব-তামিমদের পাশাপাশি এলপিএলের নিলামে থাকছে একঝাঁক বিদেশি তারকা ক্রিকেটারদের নাম, এদের মধ্যে উল্লেখযোগ্য হলো, রাইলি রুশো, রাসি ভ্যান ডার ডুসেন, ব্রেন্ডন টেইলর, উসমান খাজা, সান্দিপ ল্যামিচানে, মরনে মরকেল, জেমস ফকনারদের মতো বর্তমান ও সাবেক তারকা ক্রিকেটাররা।
টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ ঘনিয়ে আসলেও শঙ্কা কাটছে না এলপিএলের দ্বিতীয় আসর নিয়ে, চুক্তির শর্ত ভঙ্গ করায় এলপিএলের দুই দল ডাম্বুলা ভাইকিংস ও কলম্বো কিংসকে বাদ দেওয়া হয়েছে। তবে নিলামের আগেই নতুন দুইটি দলকে অন্তর্ভুক্ত করার কথা জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি), টুর্নামেন্ট নির্ধারিত সময়ে মাঠে গড়ানো নিয়েও বেশ আশাবাদী তারা।
এসএলসির পরিকল্পনা অনুযায়ী ৩০ জুলাই মাঠে গড়াবে ৫ দলের এই টুর্নামেন্ট, ২২ আগস্ট অনুষ্ঠিত হবে দ্বিতীয় আসরের ফাইনাল। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই, টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন জাফনা স্ট্যালিয়ন্স।