Daily Gazipur Online

এসপির নির্দেশে ভৈরব থানায় নতুন ৩৫ জন পুলিশের যোগদান

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ভৈরব থানার পুলিশের এস আই করোনায় আক্রান্ত হওয়ার পর থানায় কর্মরত ওসিসহ ৬৪ জন পুলিশকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এদের মধ্যে পুলিশ অফিসারসহ ৩৩ জনকে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম ভবনের রুমের কয়েকটি কক্ষে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়। আর বাসায় থাকা অফিসারসহ ৩১ জন পুলিশকে হোম কোয়ারেইন্টানে পাঠানো হয়।
এদিকে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদের নির্দেশে থানার সব পুলিশ কোয়ারেন্টিনে চলে যাওয়ায় এলাকার আইন শৃংখলা রক্ষার্থে ৪ এসআইসহ ৩৫ জন পুলিশ শুক্রবার রাত সাড়ে ৮টায় ভৈরব থানায় যোগদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন।
তিনি জানান, ৬৪ জন পুলিশ ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবে।আর করোনায় আক্রান্ত পুলিশ অফিসারকে শুক্রবার দুপুরে ঢাকায় কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা জানান, বৃহস্পতিবার ভৈরব থেকে করোনা আক্রান্ত সন্দেহে ৫ ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছিল। তার মধ্যে ৪ জনের নেগেটিভ আসলেও ওই পুলিশ সদস্যের পজিটিভ রিপোর্ট আসে। এই ঘটনায় ভৈরবের মানুষের মধ্য আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
তিনি জানান, শুক্রবার সকালে রিপোর্ট পাওয়া যায় ভৈরবে এক পুলিশ কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। ওই পুলিশ কর্মকর্তাকে ঢাকায় কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
এদিকে সন্ধ্যার পর কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মিজানুর রহমান এবং অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. নাজমুল ইসলাম ভৈরব থানায় উপস্হিত হয়ে ঘটনার বিস্তারিত অবগত হন। নতুন পুলিশ সদস্যদেরকে কাজে যোগদানের ব্যবস্হা গ্রহণ করেন।
বৃহস্পতিবার ভৈরব থেকে করোনা সন্দেহে ৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করতে ঢাকায় আইইডিসিআর এ পাঠানো হয়েছিল। আজ শুক্রবার দুপুরে ৫ জনের মধ্য ৪ জনের পরীক্ষার রিপোর্ট নেগেটিব আসলেও একজন ওই পুলিশ অফিসারের রিপোর্ট পজেটিভ আসে। রিপোর্ট আসার পর স্হানীয় প্রশাসনসহ ভৈরবে আতংক ছড়িয়ে পড়ে। তারপর প্রশাসন এলাকায় কঠোর নজরদারী ব্যবস্থা গ্রহণ করে। এ খবরে পুলিশ বিভাগে তোলপাড় শুরু হয়।
ভৈরব থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বাহালুল খাঁন বাহার বলেন, কিশোরগঞ্জের দুইজন অতিরিক্ত পুলিশ সুপার রাতে ৩৫ জন নতুন পুলিশ নিয়ে থানায় আসেন এবং ঘটনার বিস্তারিত অবগত হন। থানার ওসি মো. শাহিন ও আমিসহ থানার ৬৪ জন পুলিশ কোয়ারেন্টাইনে চলে গেছি। এই অবস্থায় ভৈরবের আইন-শৃংখলা রক্ষার্থে পুলিশ সুপার মহোদয় পুলিশ লাইন থেকে নতুন পুলিশ দেন থানায়। নতুন পুলিশ রাত সাড়ে ৮টায় থানায় যোগদান করেছে।