করোনাকালীন সময়ে তৃণমূল গণমাধ্যম কর্মীদের অনুদান দিতে—তথ্য ও সম্প্রচার মন্ত্রীকে চিঠি

0
105
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে দেশের বেশিরভাগ তৃণমূল গণমাধ্যম কর্মীরা বেকার অবস্থায় দিনাতিপাত করছে। তারা সমাজের প্রশংসনীয় স্থানে অবস্থান করার ফলে তাদের অর্থনৈতিক সমস্যাগুলি প্রশাসনের কোন কর্তা-ব্যক্তি অথবা জনপ্রতিনিধিদের কাছে বলতে পারেনা। গত বছর করোনাকালীন সময়ে বাংলাদেশ কল্যাণ ট্রাস্টের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিকদের অনুদান প্রদান করলেও বেশিরভাগ তৃণমূল গণমাধ্যম কর্মীরা সেই অনুদান থেকে বঞ্চিত হয়েছে। এ বছরও ধারাবাহিক লকডাউনে তৃণমূল গণমাধ্যম কর্মীরা কর্মহীন হয়ে পড়েছে। তাই তাদের পরিবার-পরিজন নিয়ে স্বাভাবিক জীবন-যাপন দুঃস্বাধ্য হয়ে উঠেছে। পবিত্র মাহে রমজান মাস চলমান ও সামনে ঈদ-উল ফিতর। এই উপলক্ষে তৃণমূল গণমাধ্যম কর্মীরা নানা সমস্যার সম্মুখীন হওয়ার আশঙ্খায় রয়েছে। এ বছরও মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ২ হাজার সাংবাদিককে করোনাকালীন সময়ে ১০ হাজার টাকা করে অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন। মাননীয় মন্ত্রী মহোদয়ের এই ঘোষণাকে স্বাগত জানিয়ে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র মাধ্যমে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তৃণমূল গণমাধ্যম কর্মীরা। তারা আশা করে মাননীয় মন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে এ বছর তৃণমূল গণমাধ্যম কর্মীরা বাংলাদেশ কল্যাণ ট্রাস্ট থেকে দেয়া অনুদান সুবিধা পাবে।
এ বিষয়ে রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ)’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী, সচিবসহ সংশ্লিষ্ট সকল শীর্ষ স্থানীয় কর্মকর্তাদের পত্র দিয়েছেন। সরকারি অফিস-আদালত সাধারণ ছুটি থাকার কারণে দাপ্তরিক ই-মেইলের মাধ্যমে এ পত্র প্রেরণ করা হয়েছে। আরজেএফ’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম জানান, একই বিষয়ে দেশের সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণদের দৃষ্টি আকর্ষণ করে ধারাবাহিকভাবে পত্র দেয়া হবে।
এছাড়াও তৃণমূল গণমাধ্যম কর্মীদের জনপ্রতিনিধিদের মাধ্যমে পাশে দাড়াতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পত্র দেয়া হবে। তিনি বলেন, আমরা আশাকরি তৃণমূল গণমাধ্যম কর্মীরা মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া সকল সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে। কারণ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিজেই বলেছেন তিনি একজন সাংবাদিকের কন্যা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনীতির পাশাপাশি সাংবাদিকতার সাথেও জড়িত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here