করোনায় মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল

0
225
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) হাজী মকবুল হোসেন।
রোববার (২৪ মে) রাত ৯টা ১০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত শুক্রবার (২২ মে) তিনি সিএমএইচে ভর্তি হন। হাজী মকবুলের মৃত্যুর খবর ডেইলি গাজীপুরকে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী (পিএস) ফজলুর রহমান।
হাজী মকবুলের ছেলে মুজিবুল ইসলাম পান্না বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাবা সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। রাত ৯টা ১০ মিনিটে মারা গেছেন।
১৯৯৬-২০০১ মেয়াদে ধানমণ্ডি-মোহাম্মদপুর আসনের সংসদ সদস্য মকবুল আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্যও ছিলেন।
জানা যায়, করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই মুন্সীগঞ্জসহ বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করে যাচ্ছিলেন মকবুল। সর্বশেষ গত ১৪ মে তিনি মোহাম্মদপুরের বাসায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হাতে আর্থিক অনুদান তুলে দেন। এরপর তিনি অসুস্থ হয়ে পড়েন। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।
দৈনিক আল আমীন পত্রিকার সম্পাদক ও শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালটির মালিক মকবুল। তিনি একাধিক ইন্সুরেন্স কোম্পানিরও মালিক। তার ছেলে আহসানুল ইসলাম টিটু টাঙ্গাইল-৬ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য। তার মৃত্যুতে জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন এড এম এ মজিদ এবং মহাসচিব নাসির উদ্দিন বুলবুল গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি প্রদান করেন। বিবৃতিতে মরহুমের আত্মার শান্তি ও বেহেস্ত নসিব কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যদের এই শোক সহ্য করার তৌফিক দানের জন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া কামনা করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী মোনা হোসেন, পুত্র সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু , মুজিবুল ইসলাম পান্না, নাতি নাতনি, আত্মিয় স্বজনসহ অগণিত গুনগ্রাহী রেখে গেছেন। তার নামাজে জানাজা মোহাম্মদপুর জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। এরপর সলিমুল্লাহ রোড কবর স্থানে চিরনিদ্রায় শায়িত হবেন ।
আলহাজ্ব মকবুল হোসেন ধানমন্ডি-মোহাম্মদপুর ঢাকা ৯ আসনে ১৯৯৬ -২০০১ মেয়াদে আওয়ামী লীগ থেকে এম পি নির্বাচিত হয়েছিলেন। কলেজ ও বিশ্ববিদ্যালয় জীবন থেকে তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে আমৃত্যু যুক্ত ছিলেন।১৯৭১ মহান মুক্তিযুদ্ধে অংশ নেন।
দৈনিক আল আমীন পত্রিকা, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কো.লি.,সিটি ইউনিভার্সিটি,এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ, পান্না টেক্সটাইল মিলস লি., মোনা প্রপার্টিজ,এমিকো ল্যাবরেটরিজ লি.মোনা সিকিউরিটিজ, আলহাজ্ব মকবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজসহ বেশ কয়েকটি ব্যাংক, বীমা, বাণিজ্যিক, শিল্প,অর্থলগ্নী প্রতিষ্ঠান, সামাজিক, শিক্ষা প্রতিষ্ঠানসহ মোনা গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশান, এফবিসিসিআইসহ বেশকিছু এসোসিয়েশানের সদস্য ছিলেন।তার জন্মস্থান মুন্সিগঞ্জের টুংগীবারী হলেও ছাত্রজীবন থেকে তিনি মোহাম্মদপুরের মাটি ও মানুষের সাথে জীবন কাটিয়েছেন।শেষ দিন পর্যন্ত তিনি মোহাম্মদপুরের মানুষের জন্য কাজ করে গেছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here