Daily Gazipur Online

কাপাসিয়ায় আবৃত্তিতে প্রথম নাসিমা

আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ স্মৃতি পাঠাগার আয়োজিত অমর একুশে বই মেলায় আন্ত:ইউনিয়ন কবিতা আবৃত্তিতে প্রথম হয়েছে বড়চালা আমির উদ্দিন দাখিল মাদ্রাসার ১০ম শ্রেলীর ছাত্রী নাসিমা আক্তার। ২৫ ফেব্রুয়ারী দিনব্যাপি কুইজ, বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে টোক ইউনিয়নের দশটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।
অনুষ্ঠানে বিচারকের দায়িত্বে ছিলেন কাপাসিয়া ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক মো: হুমায়ূন কবি, প্রভাষক শঅহেরা খাতুন, রেজাউল হক মহিালা কেেলজের ইংরেজি প্রভাষক আসাদুজ্জামান।
১৫ দিনব্যাপী এই বইমেলা শুরু হয় ১৪ ফেব্রুয়ারি উদ্বোধন করেন বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ড. মো: হারুন অর রশিদ। মেলায় অংশ নিয়েছে বিভিন্ন প্রকাশনা প্রতিষ্ঠান ও স্থানীয় লাইব্রেরীসহ বিভিন্ন প্রকার খাবারের স্টল। এদিকে মেলায় চাহিদা রয়েছে উপন্যাস, গল্প, কবিতা ও ইতিহাসনির্ভর বইগুলোরও। মেলা শেষ হবে ২৮ ফেব্রুয়ারি । মেলা উপলক্ষে প্রতিদিনই চলছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে কবিতা আবৃত্তি, কুইজ, বিতর্ক প্রতিযোগীতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।