Daily Gazipur Online

কামরাঙ্গীচরে সংঘবদ্ধ চোরাচালনাকারী চক্রের ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার

ডেইলি গাজীপুর প্রতিবেদক : র‌্যাব-১ এর অভিযানে রাজধানীর কামরাঙ্গীচর এলাকা হতে সংঘবদ্ধ চোরাচালনাকারী চক্রের ০২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে।তাদের কাছ থেকে বিভিন্ন মোবাইল টাওয়ারের চোরাইকৃত ব্যাটারী উদ্ধার করেছে।
২৭ জুন দুপুরে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ডিএমপি ঢাকা’র কামরাঙ্গীরচর থানাধীন পূর্ব রসুলপুর এলাকায় একটি সংঘবদ্ধ চোরাচালানকারী চক্রের কতিপয় সদস্য চোরাইকৃত বিভিন্ন মোবাইল কোম্পানীর টাওয়ারের ব্যাটারীসহ অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আভিযানিক দলটি ডিএমপি ঢাকা’র কামরাঙ্গীরচর থানাধীন পূর্ব রসুলপুর সাকিনস্থ রোড নং-০১, জনৈক আব্দুল বাসেদ মুক্তি মিয়ার ৩য় তলা ভবনের নিচতলায় রিক্সার গ্যারেজে অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য ১) মোঃ আয়নাল হক মোল্লা (৭০), পিতা-মৃত মোছেন মোল্লা, জেলা-শরীয়তপুর ও ২) মোঃ রাজু মোল্লা (২২), পিতা-মোঃ আয়নাল হক মোল্লা, জেলা-শরীয়তপুর’দ্বয়কে গ্রেফতার করা হয়। এ সময় ধৃত আসামীদের নিকট হতে ১২১ টি মোবাইল টাওয়ারের কভারযুক্ত ব্যাটারি, ৯৬টি মোবাইল টাওয়ারের কভারবিহীন ব্যাটারি, ১৭ টি রির্চাজেবল ব্যাটারী (৩.২ ভোল্ট), ৪৪৫ টি রির্চাজেবল ব্যাটারী (৭.২ ওয়াট), ০৪ টি ইলেকট্রিক সার্কিট, ০৯ টি ব্যাটারীর কভার, নগদ-৪৩,৫১০/-টাকা ও ০২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আলামতের আনুমানিক বাজারমূল্য ৬০,০০,০০০/- (ষাট লক্ষ) টাকা।
ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। ধৃত আসামী মোঃ আয়নাল হক মোল্লা এর একটি রিক্সা গ্যারেজ আছে। সে রিক্সা ভাড়া দেয় এবং মেরামত করে। এই ব্যবসার আড়ালে সে চোরাইকৃত মালামাল ক্রয়-বিক্রয় করে আসছে। ধৃত আসামী মোঃ আয়নাল হক মোল্লা এই চোরাচালান চক্রের প্রধান। ধৃত আসামী মোঃ রাজু মোল্লা ও পলাতক আসামী শাহরিয়ার তার সহযোগি হিসেবে কাজ করত। ধৃত আসামী আয়নাল হক মোল্লা পলাতক আসামী শাহরিয়ার এর মাধ্যমে দেশের বিভিন্ন স্থান হতে চোরাইকৃত টাওয়ারের ব্যাটারি সংগ্রহ করতঃ তার দোকানে নিয়ে ব্যাটারিগুলোর মোড়ক পরিবর্তন করে রাজধানী ঢাকা ও আশাপাশের এলাকায় বিক্রয় করত মর্মে স্বীকার করে।
ধৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।