কারিতাস উদ্যম প্রকল্পের সেলাই-কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন ও আর্থিক অনুদান প্রদান

0
182
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক :ঢাকা ১৩ আসনের অন্তর্গত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৩ নং ওয়ার্ডে টি.আর. ২০২১-২২ (দ্বিতীয় কিস্তি) এর অর্থে সম্পন্ন “কারিতাস উদ্যম প্রকল্প”কম্পিউটার ও সেলাই মেশিন প্রশিক্ষণ ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প” গত বৃহস্পতিবার শুভ উদ্বোধন করেছেন সংসদ সদস্য শিরীন আহমেদ (৩০১, মহিলা আসন – ১)।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিতাস ঢাকার আঞ্চলিক পরিচালক জ্যোতি গোমেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাস লুক্সেমবার্গের ডোনার প্রতিনিধি সুভাষ সাহা। এছাড়া উপস্থিত ছিলেন উক্ত প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ পারভেজ,কারিতাস উদ্যম প্রকল্পের কর্মী আগষ্টিন মিন্টু হালদার , বাবুল হোসেন হাওলাদার, মাহফুজুল হক শিপলু, মীর মোঃ রাশেদ, রির্চাড ডি সিলভা, মোস্তাক আহম্মেদ,আব্দুল্লাহ আল মামুন রিপন সহ স্থানীয় নেতৃবৃন্দ ও সুধী সমাজের প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডি আই টি উপদেষ্টা মোঃ আলাউদ্দিন।
সূচনা বক্তব্য উপস্থাপন করেন সংসদ সদস্যের উন্নয়ন সমন্বয়ক তামজীদ বিন রহমান তূর্য, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক – বঙ্গবন্ধু সৈনিক লীগ।
ফুলের শুভেচ্ছার মাধ্যমে সংসদ সদস্য শিরীন আহমেদ এম.পিকে বরণ করেন মি: জ্যোতি গমেজ, আঞ্চলিক পরিচালক, কারিতাস ঢাকা অঞ্চল। ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নেরর লক্ষ্যে টি.আর. কর্মসূচীর অধীনে সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন করেন।
সভায় প্রধান অতিথির বক্ত্যবে সংসদ সদস্য শিরীন আহমেদ এম.পি বলেন, কারিতাস উদ্যম নিঃসন্ধেহ ভালকাজ করছে যারা ঝুকিঁ পূণ্য জনগোষ্ঠি, মাদকাসক্ত, যৌনকর্মী এবং পিছিয়ে পড়া মানুষদের পাশে কাজ করছে। তাই কারিতাসের পাশে থেকে ভবিষৎতে সহযোগীতা প্রদান করবে।
সভায় সুবাস সাহা, কারিতাস লুক্সেমবার্গ এর প্রতিনিধি তার বক্ত্যবে বলেন, তিনি সরকারের সহযোগীপূর্ণ এবং জনগনের কাছে এসে তার কার্যক্রমের জবাদিহিতা তিনি মুগ্ধ হয়েছেন যা তিনি তার ডোনার প্রতিনিধিকে জানাবেন। তিনি সরকারের কাছে মাদক বিভিন্নদেশ থেকে আমাদের দেশে আসছে তা বন্ধকরার জন্য আবেদন করেন। তিনি বলেন নতুবা দেশে মাদকাসক্ত ব্যক্তি সুস্থ্যতা ধরে রাখেতে পারবেনা। সভায় শুভেচ্ছা বক্ত্র প্রদান করেন মো: জামাল হোসেন ডিআসি উপদেষ্ঠা এছাড়া রিকভারীদের মধ্যে মো: দেলোয়ার তার রিকভারী সুস্থ্যতা ধরে রাখা এবং কারিতাস উদ্যম প্রকল্পের ক্ষুদ্য ব্যবসার আর্থিক সহযোগীতা পেয়ে তার ব্যবসার উন্নতির কথা তুলে ধরেণ। সভার সঞ্চলনায় ছিলেন মো: আলাউদ্দিন করিতাস ডিআইসি উপদেষ্টা কমিটির সদস্য।
সভাপতি সমাপনি বক্ত্যবে মি: জ্যোতি গমেজ, আঞ্চলিক পরিচালক, কারিতাস ঢাকা অঞ্চল বলেন, কারিতাস বাংলাদেশ সরকারের সাথে সহযোগী হয়ে কাজ করতে চায়, তার ধারাবাহিকতার মাধ্যেমে আমাদের একে আপরকে সন্মিলিত ভাবে কাজ করতে হবে। কারিতাস এইটাই চায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here