Daily Gazipur Online

কুখ্যাত প্রতারক ইসহাক ও তার পরিবারের সম্পত্তি ক্রোক করার দাবী

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : তেজগাঁও থানা পুলিশের হাতে গ্রেপ্তার শত শত ব্যবসায়ী ও সাধারন মানুষের কোটি কোটি টাকার আত্মসাতকারী বহুরূপী কুখ্যাত প্রতারক ইসহাক আলী। পলাতক তার পিতা শহিদুল ইসলাম এবং স্ত্রী কবিতা, ভগ্নিপতি, মনসুর আলম, পিয়ন আজাহার খানসহ প্রতারক চক্রের সকল হোতাদেরকে দ্রুত গ্রেফতার পূর্বক ও সম্পত্তি ক্রোক, ব্যাংক হিসাব জব্দ করে আইনের আওতার আনার দাবীতে গতকাল ২৮ ফেব্রুয়ারী সোমবার সকাল ১১ ঘটিকায় জাতীয় প্রেসক্লাব সম্মুখে প্রতারক ইসহাক কর্তৃক প্রতারিত ব্যবসায়ী ঐক্য ফোরামের উদ্যোগে মানববন্ধন বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।
বক্তব্য রাখেন, এস এম মোর্শেদ, মো. আবু তাহের পাটোয়ারী, আনোয়ার হোসেন রুমী, আব্দুল ফাত্তাহ, এমভি লিসা, মাহমুদুল হক, আনোয়ার আহমেদ, আনিসুর রহমান, এবিএম নিশা, রাসেল খান, খায়রুল ইসলাম, জিয়াউদ্দিন গিয়াস উদ্দিন খোকন, সানাউর রহমানসহ ও বিভিন্ন প্রতারিত ব্যবসায়ী নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, গত ২৪ ফেব্রুয়ারি ২০২২ বৃহষ্পতিবার ২সহযোগীসহ তেজগাঁও থানার গ্রেপ্তারকৃত কুখ্যাত বহুরূপী দুর্ধর্ষ প্রতারক ইসহাক আলী মনিসহ ৩ দিনের রিমান্ড আজ শেষ হয়েছে। গত শুক্রবার ২৫ ফেব্রুয়ারী ইসহাক আলী মনিকে প্রকাশ পেটকাটা ইচাইক্যা কে সিএমএম আদালত ৩ দিনের এবং তার দুই সহযোগী মুজিবকে সহ দুজনকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করে।
এজাহার সূত্রে প্রতারক এছাকের বিস্তারিত ঠিকানা জানা গেছে। তার পিতার নাম শহিদুল ইসলাম মাতার নাম সুফিয়া ইসলাম গ্রাম দক্ষিণ ভবানীপুর মধুপুর বাজারের পাশে থানা কুমারখালী জেলা কুষ্টিয়া।
তার বিরুদ্ধে তেজগাঁও থানার মামলা নং ৬৫ তারিখ ২৫/০২/২০২২ ধারা ৪১৩/৪১৪/৪৬৭/ ৪৬৮/ ৪৭১/ ৪২০/৪০৬ পেনাল কোড ৩৪ দায়ের করা হয়।
রাজধানীর মতিঝিলে অস্তিত্বহীন কেআরটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক পরিচয় দিয়ে সারাদেশে কোটি কোটি টাকার মালামাল নিয়ে প্রতারণা করে ইসহাক আলী নামে দুর্ধর্ষ প্রকৃতির এ প্রতারক।ভুক্তভোগী নিশা নামে এক নারীর ৫টি গাড়ি চুরির দায়ে তেজগাঁ থানা পুলিশের নিকট গ্রেফতার হয়েছে বহু মামলার ওয়ারেন্টভুক্ত এই প্রতারক আসামী। মতিঝিল তেজগাঁও সহ দেশের বিভিন্ন থানায় তার বিরুদ্ধে অসংখ্য প্রতারণার মামলা রয়েছে । এই প্রতারকের কবলে পড়ে পথে বসেছে অসংখ্য মানুষ। এর আগে প্রতারণার দায়ে বেশ কয়েকবার জেল খেটেছে ভয়ঙ্কর দুর্ধর্ষ প্রতারক ইসহাক ওরপে পেটকাটা ইসহাক। অনেক ব্যবসায়ী থেকে কোটি কোটি টাকার পণ্য কিনে এই প্রতারক চেক প্রদান করে সময়
অনুযায়ী ব্যাংকে চেক প্রদান করলে সেগুলো ডিজঅর্ডার হয়। ক্রয় কৃতপণ্যগুলো অন্যত্র বিক্রি করে দিয়ে প্রতারক ইসহাক টাকা নিয়ে কেটে পড়ে আর তাকে খুঁজে পাওয়া যায় না। বিগত প্রায় ২০ বছর ধরে কখনো এনজিও আবার কখনো গ্রুপ অব কোম্পানী কখনো পত্রিকা অফিস সাজিয়ে এই প্রতারক ডেইলী মর্নিং এক্সপ্রেস, দৈনিক রূপকার, দৈনিক আজকের জনবাণী, সংবাদপত্রের নাম বিক্রি করে নিজেকে কথিত পত্রিকার মালিক পরিচয় দিয়ে স্ত্রী প্রতারক কবিতা, পিতা, ভূয়া ডাক্তার ও রাজমিস্ত্রী প্রতারক শহিদুল ইসলাম, ভগ্নিপতি ও ভুয়া কোম্পানী গুলোর জেনারেল ম্যানেজার প্রতারক মনসুর আলম ও তার স্ত্রী, তার অফিস পিয়ন আজহার খান সহ একটি চক্র সাধারণ ব্যবসায়ী সহ সারা দেশের প্রতিনিধিদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে অফিস গুটিয়ে পালিয়ে যায়। এক মহিলাসহ সঙ্ঘবদ্ধ একটি চক্র এই সব প্রতারণার ব্যবসা করে আসছে বলে অসংখ্য অভিযোগ পাওয়া গেছে।সারাদেশে এই প্রতারণার নেটওয়ার্ক গড়ে তুলেছে সঙ্গবদ্ধ এই চক্রটির নেতৃত্বে।
অসংখ্য মানুষ প্রতারিত হয়েছিল এই প্রতারক চক্র কর্তৃক।
মতিঝিলের এলিট হাউজের ৬ষ্ঠ তলায় ডেইলি মর্নিং এক্সপ্রেসের বিশাল সাইনবোর্ড লাগিয়ে কে আর টি গ্রুপ নাম দিয়ে ৮টি কোম্পানী খুলে বিশাল প্রতারণার ব্যবসা খুলে বসে ছিল গত এক বছর যাবত।
এরকম ঢাকাতে এই কুখ্যাত প্রতারকের আরো কয়েকটি অফিস রয়েছে বলে জানা গেছে। সেই অফিস গুলোর অবস্থান উত্তরা ধানমন্ডি বারিধারা গুলশানে বলে জানা গেছে। দেশের বিভিন্ন জেলায় তার আরো অফিস রয়েছে প্রতারণা ব্যবসার বিশাল নেটওয়ার্ক গড়ে তোলে।
প্রতারক ইছাইক্যা কর্তৃক সংবাদ প্রকাশ করায় নিরপরাধ সাংবাদিককেও এই প্রতারক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বক্তারা প্রতারক ইছাক আলী মনি প্রকাশ প্রতারক ইছাইক্যা ও তার স্ত্রী প্রতারক কবিতা, পিতা, ভূয়া ডাক্তার ও রাজমিস্ত্রী প্রতারক শহিদুল ইসলাম, ভগ্নিপতি ও ভুয়া কোম্পানী গুলোর জেনারেল ম্যানেজার প্রতারক মনসুর আলম ও তার বোন, তার অফিস পিয়ন আজহার খানসহ সহযোগী প্রতারকদের স্থাবর অস্থাবর সম্পত্তি ক্রোক করে ভুক্তভোগী ব্যবসায়ী ও প্রতিনিধিদের পাওনা অর্থ উদ্ধার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।