কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করলেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী

0
166
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : পিরোজপুরের নাজিরপুর উপজেলা কৃষি অফিসের উদ্যোগে কৃষকদের মাঝে ভর্তুকির কৃষি যন্ত্রপাতি বিতরণ করেছেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি)।
শুক্রবার সকালে নাজিরপুর উপজেলা পরিষদ প্রাঙ্গনে তিনি দেড়শ কৃষকের মাঝে এসব কৃষি উপকরণ বিতরণ করেন। বিতরণকৃত উপকরণের মধ্যে রয়েছে পাওয়ার টিলার, শ্যালো মেশিন, ধান কাটার মেশিন, ধান মাড়াইয়ের যন্ত্র এবং ফুট পাম্প।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, অতিরিক্ত পুলিশ সুপার আহম্মেদ মাইনুল হোসেন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক চিন্ময় রায় প্রমুখ।
এ সময় মন্ত্রী বলেন, শেখ হাসিনা একজন কৃষিবান্ধব সরকার। তারই উদ্যোগে এদেশের কৃষকরা আজ বিনামূল্যে সার, বীজ, কিটনাশকসহ মূল্যবান কৃষি যন্ত্রপাতি পাচ্ছেন। কৃষকদের কৃষি খাতে ভর্তুকি দেওয়া হচ্ছে। অথচ বিএনপি-জামায়াত জোট সরকারের সময় কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে।
এর আগে, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মন্ত্রী উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন এবং মহিলা এলএসপিদের মাঝে পরিবেশ বান্ধব বাইসাইকেল বিতরন করেন। এছাড়া তিনি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন ভবনের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here