Daily Gazipur Online

গাছায় প্রতারক চক্রের ৯ সদস্য গ্রেফতার

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাবের অভিযানে গাজীপুরের গাছা থানাধীন এলাকা থেকে ভূয়া প্রতিষ্ঠান ভূয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ০৯ সদস্যকে গ্রেফতার করেছে।
৩১ ডিসেম্বর মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, গাজীপুর মোট্রোঃ এলাকায় গাছা থানাধীন ডেগের চালা এলাকায় সাজ ইলেষ্ট্রনিক্স লিঃ মিঃ কোম্পানী নামে একটি ভূয়া প্রতিষ্ঠান সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আনিছুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আক্তারুজ্জামান, পিপিএম(বার) এবং সহকারী পুলিশ সুপার উনু মং এর নেতৃত্বে ৩১/১২/১৯ তারিখ রাত ২২.৩০ ঘটিকায় গাজীপুর মেট্রোপলিটন এলাকার গাছা থানাধীন ডেগের চালা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের ১। মোঃ জেলাল শেখ (২১), জেলা-বাগেরহাট, ২। মোঃ লিমন (৩২), জেলা-রংপুর, ৩। মোঃ রাশেদ @ জিহাদ মাহমুদ জীবন (২৪), জেলা-জামালপুর, ৪। মোঃ মাসুদ আলম (২০), জেলা-নোয়াখালী, ৫। মোঃ আবু তাহের (২১), জেলা-সাতক্ষীরা, ৬। মোঃ ইসমাইল হোসেন আবির (২৫), জেলা-পাবনা, ৭। মোঃ অসিফ (১৯), জেলা-ফেনী, ৮। মোঃ আব্দুল লতিফ (৫৯), জেলা-কুমিল্লা এবং ৯। মোঃ জিল্লাল (৫৫), জেলা-বাগেরহাটদের গ্রেফতার করা হয়। ঘটনাস্থল হতে গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ল্যাপটপ-০৩টি, নগদ টাকা ১১ লক্ষ ২৫ হাজার টাকা এবং কোম্পানীর বিভিন্ন দলিল ও নথিপত্রাদিসহ কোম্পানীর প্রতারনার শিকার ১৫০ জনকে উদ্ধার করা হয়।
আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের চাকুরী দেয়ার নাম করে প্রত্যেকের কাছ থেকে ৫০,৫০০/- টাকা এবং ভর্তি ফ্রি বাবদ ১,৭৫০/- টাকা প্রতারনামূলকভাবে আদায় করে প্রশিক্ষনের ব্যবস্থা করে এবং প্রতারণার উদ্দেশ্যে প্রার্থীদের বিশ্বাস জন্মানোর জন্য তাদের অফিসে বিভিন্ন আকর্ষণীয় পণ্য সাজিয়ে রাখা হয় যা দেখে প্রার্থীরা মুগ্ধ হতে বাধ্য হয়। প্রতি ব্যাচে ১০০/১৫০ জন যুবকদের ০৭ দিনে প্রশিক্ষন দিয়ে এলাকায় পাঠিয়ে আরো প্রার্থী সন্ধান করতে বলে। তখন ভুক্তভোগী নিরীহ যুবকরা এলাকায় গিয়ে নিকট আত্বীয় ও বন্ধুবান্ধবদের উক্ত কোম্পানীতে যোগদানের জন্য প্রভাবিত করে। কিন্তু এযাবৎ কোন প্রার্থীকে চাকুরী দিয়েছে মর্মে কোন নজির নাই। এভাবে হাজার হাজার বেকার যুবকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় কোম্পানিটি।