Daily Gazipur Online

গাজীপুরের তায়রুন নেছা মেডিকেলে ভারতীয় ছাত্রীর মৃত্যু

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানাধীন বড়বাড়ি এলাকার তায়রুন নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালের ভারতীয় এক ছাত্রী মৃগী রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার নাম কুরাত উল অ্যানি আলী (Qurrat Ul Ani Ali) । তিনি ভারতের জম্মু-কাশ্মীর প্রদেশের আহম্মদ আলীর কন্যা।
গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন শনিবার রাতে জানান, কলেজের এমবিবিএস কোর্সের ৪র্থ বর্ষের ছাত্রী ছিলেন কুরাত। তিনি মৃগী রোগী ছিলেন। শনিবার কলেজ হোস্টেলে তার খিঁচুনী শুরু হয়। পরে তাকে ওই হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বিষয়টি তার স্বজনদের জানানো হয়েছে। পরে আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে দেশে নিয়ে যাওয়ার জন্য তার লাশটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই কলেজের এক চিকিৎসক জানান, ‘দীর্ঘ দিন ধরেই কুরাত ইপিলেপসি (Epilepsy-মৃগী) রোগে ভুগছিলেন। এ রোগীদের নিয়মিত ওষুধ সেবন করতে হয়। যে কোন সময়ই এ রোগের লক্ষণ অর্থাৎ খিঁচুনী দেখা দিতে পারে। বেশ কিছুদিন ধরে তিনি ওষুধ সেবন বন্ধ করে দেন।ৎ
শনিবার ভোরে হোস্টেলে নিজের কক্ষে ফজরের নাম পড়েন। পরে বিছানায় শুয়ে থাকা অবস্থায় খুরাতের খিঁচুনী দেখা দেয়। তার খিঁচুনীর শব্দ টের পেয়ে তার এক রুম মেট সতীর্থের ঘুম ভেঙ্গে যায়। পরে তাকে ওই হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রিয়তোষ সূত্রধর জনী তাকে মৃত ঘোষণা করেন ।