Daily Gazipur Online

গাজীপুরের মনিপুর বাজারে ভুয়া এমবিবিএস ডাক্তার আটক

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাব-১, গাজীপুর ক্যাম্প গাজীপুর মনিপুর বাজারে এস.কে ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টারে র‌্যাবের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ০১ জন ভুয়া এমবিবিএস ডাক্তার আটক করেছে।
সোমবার দুপুরে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন মনিপুর বাজার এলাকায় ভূয়া এমবিবিএস ডাক্তার বিভিন্ন রোগী দেখার নামে প্রতারণা করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব থান্দার কামরুজ্জামান এর উপস্থিতিতে গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন মনিপুর বাজার, এস. কে ডায়াগনষ্টিক এন্ড কনসালটেশন সেন্টারে অভিযান পরিচালনা করেন। র‌্যাব ডাক্তারের চেম্বার হতে রুগী দেখার সময় ভুয়া এমবিবিএস ডাক্তার পরিচয়ে চাঞ্চল্য সৃষ্টিকারী বাত-ব্যথা ও নাক-কান-গলা চিকিৎসক কনসালটেন্ট সনোলজিষ্ট ও জেনারেল ফিজিসিয়ান বিশেষজ্ঞ, সিনিয়র মেডিক্যাল অফিসার পরিচয়দানকারী প্রতারণাকারী চক্রের সক্রিয় সদস্য ১। ডাঃ মোঃ ফয়সাল হোসাইন(৩০), পিতা-মৃত ফজরুল রহমান, সাং-ভোগড়া, থানা-বাসন, জিএমপি, গাজীপুরকে হাতে নাতে গ্রেফতার করা হয়। এসময় উপস্থিত সাক্ষীদের সামনে ধৃত আসামী ১। ডাঃ মোঃ ফয়সাল হোসাইন(৩০) এর দখল হতে ডাক্তারী চিকিৎসার বিভিন্ন যন্ত্রাপাতি, ভুয়া ভিজিটিং কার্ড, ভুয়া ডাক্তারী সার্টিফিকেট, ভুয়া ডাক্তারী চিকিৎসার ব্যবস্থাপত্র প্যাড, ব্যক্তিগত সীল এবং ০১ টি মোবাইল ফোন এবং নগদ ৯৫২৪/- টাকা উদ্ধার করা হয়।
ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, সে দীর্ঘদিন যাবৎ নিজেকে ভুয়া এমবিবিএস ডাক্তারের পরিচয় দিয়ে বিভিন্ন রোগের ঝুঁকিপূর্ণ চিকিৎসা সেবা প্রদান করে আসিতেছে। উক্ত অভিযান শেষে ধৃত আসামীকে নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান কর্তৃক প্রতারণার দায়ে ভ্রাম্যমান আদালত কর্তৃক বাংলাদেশ ডেন্টাল কাউন্সিল দন্ডবিধি ২০১০ ধারা ২৯ মোতাবেক ধৃত আসামীকে ১,০০,০০০.০০ (এক লক্ষ) টাকা অনাদায়ে ০৬(ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদানপূর্বক গাজীপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে জানায় যে, সে এমবিবিএস বিশেষজ্ঞ ডাক্তারের পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশের বিভিন্ন এলাকায় অবস্থিত প্রাইভেট হসপিটাল এবং ডায়াগনষ্টিক সেন্টারে বাত-ব্যথা ও নাক-কান-গলা রোগ বিশেষজ্ঞ, সিনিয়র মেডিকেল অফিসার পরিচয়ে সাধারন মানুষকে ঝুঁকিপূর্ণ চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে প্রতারণা করে বিপুল পরিমান অর্থ আয় করে আসছে। সে গত ০২ বছর যাবৎ গাজীপুর জেলার মনিপুর বাজারে অবস্থিত এস.কে ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার এ বাত-ব্যথা ও নাক-কান-গলা বিশেষজ্ঞ হিসেবে ৫০০ টাকা ফি নিয়ে বিভিন্ন রোগীদের ব্যবস্থাপত্র প্রদানসহ অপারেশন পরিচালনা করে আসছে এবং রোগীদের অপ্রয়োজনীয় বিভিন্ন মেডিকেল টেষ্ট করিয়ে এস.কে ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে বিপুল পরিমান মুনাফা অর্জনে সহায়তা করেছে।