Daily Gazipur Online

গাজীপুরে অটিজম শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে অটিজম শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা ও বালক-বালিকাদের নিয়ে ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২২-২৩ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
২ নভেম্বর বুধবার দুপুরে জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রতিযোগিতার আয়োজন করে গাজীপুর জেলা ক্রীড়া অফিস।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করেন গাজীপুর জেলার সুযোগ্য জেলা প্রশাসক আনিসুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এড. রিণা পারভীন ও জেলা সমাজ সেবা অফিসের উপপরিচালক এস.এম. আনোয়ারুল করিম।
সভাপতিত্ব করেন গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মোরাদ আলী। সার্বিক সহযোগিতায় ছিলেন জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উজ্জ্বলা রাণী সাহা। ব্যবস্থাপনায় ছিলেন গাজীপুর জেলা ক্রীড়া অফিসার ফারজানা আক্তার সাথী।
প্রতিযোগিতায় ছেলে প্রতিযোগিদের খেলা পরিচালনা করেন চান্দনা স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক মোঃ আব্দুল্লাহ আল আজাদ, ইউরিকো এঞ্জেল স্কুলের ক্রীড়া শিক্ষক নজরুল ইসলাম, নীলের পাড়া উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মোঃ ওমার আলী। মেয়ে প্রতিযোগিদের খেলা পরিচালনা করেন মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক জেসমিন আক্তার, কাজী রাজিয়া সুলতানা বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক নন্দিতা মন্ডল, জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ক্রীড়া শিক্ষক সুফিয়া সুলতানা ও মনিপুর উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক নাসিমা বেগম।
অটিজম শিশুদের ক্রীড়া প্রতিযোগিতায় ২টি বিদ্যালয়ের ৩০ জন বালক ও ৩৫ জন বালিকা অংশ গ্রহণ করে। বালিকা ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩০ জন বালক প্রতিযোগি ও ১৪ জন বালিকা প্রতিযোগি অংশ গ্রহণ করে। বালক ব্যাডমিন্টন প্রতিযোগিতায় ফাইনাল খেলায় অংশ গ্রহণ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ইকবাল সিদ্দিকী স্কুল এন্ড কলেজ ও রানার্স আপ হন ইউরিকা এঞ্জেল স্কুল এবং বালিকা ব্যাডমিন্টন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও রানার্স আপ হন কাজী রাজিয়া সুলতানা বালিকা উচ্চ বিদ্যালয়।
এসময় অত্র শিক্ষা প্রতিষ্ঠানে গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক -শিক্ষিকা ও প্রচুর ছাত্র-ছাত্রী উক্ত খেলা উপভোগ করেন।