Daily Gazipur Online

গাজীপুরে অবৈধ ভিওআইপি ব্যবসায় জড়িত ১ জন গ্রেফতার

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাব-১, গাজীপুর ক্যাম্প কর্তৃক অবৈধ ভিওআইপি ব্যবসায় জড়িত ১ জনকে গ্রেফতার করেছে।গ্রেফতারকালে তার কাছ থেকে বিপুল পরিমান ভিওআইপি ডিভাইস এবং বিভিন্ন অপারেটরের সিমকার্ড উদ্ধার করে।
র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানীর একটি আভিযানিক দল মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জিএমপি,গাজীপুর বাসন থানাধীন বাড়ী নং-১৪১, দক্ষিন তেলিপাড়া জনৈক মোঃ মমিন মিয়ার বাড়ীতে কতিপয় লোকজন দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে ভিওআইপি (Voice Over Internet Protocol) ডিভাইস স্থাপন করে ব্যবসা পরিচালনা করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ মিজানুর রহমান(৩৮), পিতা-আঃ মান্নান, সাং-নামিলা, থানা-কাপাসিয়া, জেলা-গাজীপুর এ/পি- সাং-বাসা নং-১৪১, দক্ষিন তেলিপাড়া, থানা-বাসন জিএমপি, গাজীপুর’কে গ্রেফতার করে। এসময় ঘটনাস্থল তল্লাশী করে ১৬ পোর্ট বিশিষ্ট সীম বক্স-০১ টি, ০৮ পোর্ট বিশিষ্ট সীম বক্স-০৫ টি, ০৪ টি মডেম, ০১ টি টিপি রাউটার, কম্পিউটার ০১টি, ইউপিএস ০১টি, ০১ টি মোবাইল, পোর্টেবল সিডি ড্রাইভ ০১টি, সিম বক্সের চার্জার ০৭টি, সিম কার্ড ৩৪৩ টি(টেলিটক এবং এয়ারটেল) উদ্ধার করা হয়।
ধৃত আসামী তার পলাতক সহযোগীদের সহায়তায় পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে ভিওআইপি ডিভাইস স্থাপন ও বিভিন্ন অপারেটরের সিম (Subscriber Identity Module) ব্যবহার করে বর্হিঃবিশ্বে আন্তর্জাতিক কল আদান প্রদানের মাধ্যমে নিজেরা লাভবান হলেও বাংলাদেশ সরকারকে কোটি-কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত করছে।
উদ্ধারকৃত ভিওআইপি মালামাল ও গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।