Daily Gazipur Online

গাজীপুরে অসহায় বিধবার পাশে যুবলীগ নেতা

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরে অসহায় বৃদ্ধ এক বিধবা জাবেদা বেগমকে( ৬৫) টিনশেড ঘর নির্মাণ করে দিয়েছেন মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম । গাজীপুর মহানগরের ২৪নং ওয়ার্ডের শিমুলতলীর চতর নয়াবাজার এলাকার বিধবা জাবেদা বেগমকে রবিবার বিকেলে ঘরটি বুঝিয়ে দেয়া হয়। এতে প্রায় সোয়া লক্ষ টাকা ব্যয় হয়েছে বলে জানা গেছে।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান প্রধান অতিথি হিসেবে ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। যুবলীগ নেতা ইমাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বেলালুর রহমান ও যুবলীগ নেতা সাইফুল ফিতা কেটে বিধবার কাছে ঘরটির চাবি হস্তান্তর করেন।
বিধবা জাবেদা বেগম জানান, প্রায় ২৫ বছর আগে তার ভূমিহীন স্বামী মারা গেছেন। স্বামীর মৃত্যুর পর অভাবে সংসার চলছে। মুক্তিযুদ্ধের পর আওয়ামী লীগ সরকারের দেয়া একখন্ড জমিতে পাতা-চটের ঘর নির্মাণ করে তাতে একমাত্র মেয়েকে নিয়ে এতেদিন বসবাস করেছেন। আগে তিনি এলাকায় পিঠা-শুঁটকিও বিক্রি করতেন। তিনি বয়সের ভারে আগের মতো আর কাজকর্ম করতে পারেন না। মানুষের কাছে চেয়ে চিন্তে দিনের খাবার যোগান। একটু বৃষ্টি হলেই ভাঙ্গা বেড়ার ঘরে পানি জমতো, থাকা কষ্ট হতো। এখন তিনি নতুন ঘর পেয়ে নতুনভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখছেন। টিনশেড ওই ঘরটি পেয়ে তিনি আবেগে কেঁদে ফেলেন এবং সাহয্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য সাইফুলের মতো বড়মানুষদের অনুরোধ জানান।
যুবলীগ নেতা সাইফুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে নিবেদিতভাবে কাজ করার চেষ্টা করছি। আমি ২০১৫ সালে গোল্ডেন ড্রিম এ্যাসোসিয়েশন নামের সংগঠনটি গড়ে তুলি। এর মাধ্যমে গাজীপুর মহানগর এলাকার সুবিধা বঞ্চিতদের জন্য কাজ করে যাচ্ছি।