গাজীপুরে কৃষকের বাজার মিলবে কীটনাশকমুক্ত সবজি

0
79
728×90 Banner

অলিদুর রহমান অলি: গাজীপুর মহানগরের টঙ্গীর আউচপাড়া সফিউদ্দিন সরকার একাডেমি রোডে কৃষকের বাজার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে বাজার উদ্বোধন করেন গাজীপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও ৫২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীম মোল্লা। বাজারে কীটনাশকমুক্ত ও স্বাস্থ্যকর সবজি পাওয়া যাবে।
৫৪নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান।
এতে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা এমএম জালাল মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা নাজির আহমেদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুনুর রশীদ মোল্লা, এড. আরাফাত চৌধুরী লিটু, প্রমুখ। কৃষকের বাজারে প্রতি শুক্রবার সকালে কীটনাশকমুক্ত, স্বাস্থ্যকর ও স্থানীয়ভাবে উৎপাদিত লাউ, শিম, করলা, ডাটা, ধুন্ধুল, ঢেঁড়স, কুমড়াসহ সব ধরনের শাকসবজি পাওয়া যাচ্ছে। এছাড়া এলাকার বিভিন্ন পুকুর, খাল ও ডোবায় উৎপাদিত দেশীয় মাছও পাওয়া যাচ্ছে।
গুটিয়ার কৃষক আলী আকবর বলেন, জমিতে কীটনাশক ছাড়া উৎপাদিত ধুন্ধুল ও পাট শাক নিয়ে এসেছি। মুহূর্তেই সব বিক্রি হয়ে গেছে, দামও ভালো পেয়েছি। প্রতি শুক্রবার সকালে শাকসবজি নিয়ে বাজারে আসবে।
কৃষক বাজারের ক্রেতা সিদ্দিকুর রহমান জানান, এখানে সরাসরি কৃষকের জমি থেকে উৎপাদিত তরিতরকারি ও শাকসবজি পেয়ে আমরা আনন্দিত। কৃষকের বাজারে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য নেই। কৃষকরা জমি থেকে তুলে এনে ক্রেতাদের কাছে বিক্রি করছেন। টাটকা ও তাজা সবকিছু পেয়ে এলাকার মানুষ খুবই খুশি। বিষাক্ত কীটনাশকমুক্ত শাকসবজি পেয়ে একটু হলেও স্বস্তি পাচ্ছি। আমরা চাই কৃষকের বাজারে শাকসবজি থেকে শুরু করে স্বাস্থ্যকর ও নিরাপদ মাছ, মাংস, দুধ-ডিম, ফল-মূলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বেচাকেনা করা হোক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here