Daily Gazipur Online

গাজীপুরে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ মহাসড়ক অবরোধ

ডেইলি গাজীপুর প্রতিবেদক : শ্রমিকদের অবগতী ও বেতন পরিশোধ না করায় গাজীপুর সিটি করপোরেশনের সাইনবোর্ড কলমেশ্বর এলাকায় গার্মেন্টস শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। আজ মঙ্গলবার সকালে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।
মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ জানান, ব্যান্ডো ফ্যাশন লিমিটেড কোম্পানী বেআইনি ভাবে শ্রমিকদের না জানিয়ে ফ্যাক্টরী স্থানান্তরের নোটিশ ঝুলিয়ে দেয়। শ্রমিকরা ঈদের পর কাজে যোগদানে এসে গেইটে নোটিশ দেখে বিক্ষোভ শুরু করে এবং ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ও প্রশাসনের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উপস্থিত ছিলেন, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য জিয়াউল হক জিয়া, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক রানী খান এবং মাজহারুল ইসলাম, ট্রেড ইউনিয়নের সভাপতি রাসেল মন্ডল, রফিকুল ইসলাম, মহিলা শ্রমিকলীগ তাসলিমা খাতুন নিশি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান জানান, সাইনবোর্ড কলমেশ্বর এলাকায় ব্যান্ডো ফ্যাশন লিমিটেড নামে একটি কারখানা শ্রীপুরে সরিয়ে নেয় কর্তৃপক্ষ। পরে শ্রমিকরা কারখানার সামনে টাঙানো নোটিশ দেখে এটি জানতে পারেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে শতশত শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে মেট্রোপলিটন ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। ওই কারখানায় তিন হাজার শ্রমিক কাজ করতেন বলে জানা গেছে। এসআই কামরুজ্জামান জানান, যেসব শ্রমিক শ্রীপুরে গিয়ে কাজ করতে আগ্রহী, তারা সেখানে যোগ দিতে পারবেন। এছাড়া অন্য শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ।