Daily Gazipur Online

গাজীপুরে ছিনতাইকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের পশ্চিম ডগরী এলাকা হতে শীর্ষ ছিনতাইকারী চক্রের সক্রিয় ০২ জন সদস্য গ্রেফতারসহ ০২ টি সুইচ গিয়ার চাকু উদ্ধার করে র‌্যাব-১, গাজীপুর ক্যাম্প।
১ জানুয়ারি রাতে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন পশ্চিম ডগরী এলাকায় একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র ছিনতাই করিতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন পশ্চিম ডগরী এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে আসামী ১। মোঃ দুলাল মিয়া(৩৭), পিতা-মৃত নুরুল্লাহ, মাতা-জমিলা খাতুন, সাং-পশ্চিম ডগরী, থানা-জয়দেবপুর, জেলা-গাজীপুর, ২। মোঃ মোরর্শেদ আলী(৩৫), পিতা-মৃত মঈজ উদ্দিন, মাতা-মৃত জিরাতুন্নেছা, সাং-পশ্চিম ডগরী, থানা-জয়দেবপুর, জেলা-গাজীপুরদ্বয়কে হাতে নাতে গ্রেফতার করা হয়। এসময় উপস্থিত সাক্ষীদের সামনে ফোর্সের সহায়তায় আসামীদের দখল হতে ০২ (দুই) টি সুইচ গিয়ার চাকু, ০১(এক) টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
ঘটনার বিবরণঃ গত ০১ জানুয়ারি ২০২০ রাতে পূর্ব পরিকল্পিত ভাবে গ্রেফতারকৃত ছিনতাইকারীরা টাঙ্গাইলের জনৈক মনিরুজ্জামান এবং তার স্ত্রী কেনাকাটার জন্য স্থানীয় তালহা বাজারে উদ্দেশ্যে রওয়ানা দিয়া জয়দেবপুর থানাধীন পশ্চিম ডগরী চাটা পুকুরের পূর্ব পাড়ে পৌছালে উল্লেখিত ছিনতাইকারীরা তাদের পথরোধ করে তাদের গলায় সুইচ গিয়ার চাকু ধরে মৃত্যুর ভয় দেখিয়ে তাদের সাথে থাকা ০১ টি স্মার্ট কার্ড এবং নগদ ১২,৫০০/- টাকা ছিনিয়ে নেয় বলিয়া ধৃত আসামীরা র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করে।
ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ ছিনতাই দলের সক্রিয় সদস্য। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, ব্যাটারী চালিত ইজি বাইক, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে আসছে। এছাড়াও তারা জানায়, তাদের দস্যুতার কাজে বাধা দিলে সাধারণ পথচারীদেরকে উক্ত অস্ত্র দ্বারা আঘাত করে মালামাল লুট করে আসছে।
উদ্বারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে থানায় হস্তান্তরের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।