গাজীপুরে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল

0
417
728×90 Banner

মো. তরিকুল ইসলাম তারেক: প্রতিদিনই গাজীপুরে মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে নতুন সংখ্যা। এক একটি জীবন্ত প্রাণ করোনা ভাইরাসের কারণে পরিণত হচ্ছে সংখ্যায়। বিশ্বের বিভিন্ন উন্নত দেশ যখন করোনাভাইরাসের তাণ্ডবে বিধ্বস্ত প্রায়। বাংলাদেশে তখন এটি ততোটা প্রভাব বিস্তার করতে পারেনি। তবে অন্যান্য দেশ যখন এটিকে নিয়ন্ত্রণের শুভবার্তা দিতে শুরু করেছে, তখন বাংলাদেশে এটি তাণ্ডব শুরু করেছে। অন্যান্য জেলার চেয়ে গাজীপুরে জনসমাগম বেশি হওয়ার ফলে, এখানে করোনার আতঙ্কও অনেক বেশি । গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হওয়ায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৫ এ।
এ বিষয়ে যোগাযোগ করলে গাজীপুর জেলা সিভিল সার্জন মোঃ খাইরুজ্জামান জানান, কালিয়াকৈরে ৯ জন, কালীগঞ্জের ৪ জন, কাপাসিয়ায় ৩ জন, গাজীপুর সদরে ৭৬ জন সহ গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তবে শ্রীপুর উপজেলায় নতুন কোন রোগীর সন্ধান মেলেনি।
এদিকে গাজীপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, এ পর্যন্ত মোট কালিয়াকৈরে ২৭৭ জন, কালীগঞ্জে ১৯৭ জন, কাপাসিয়ায় ১৫৩ জন, শ্রীপুরে ২৪৮ জন এবং গাজীপুর সদরে ১৪৫৬ জন করোনা রোগী সহ সর্বমোট ২৩২৫ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। যার মধ্যে ৩৬৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরছে এবং গত ২৪ ঘণ্টায় আরও একজন মৃত্যু বরণ করায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৫ এ। এছাড়া গত ২৪ ঘন্টায় পরীক্ষার জন্য ৩৯৩ টি নমুনা সংগ্রহ সহ সর্বমোট ১৭,৪৫১ টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here