Daily Gazipur Online

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরে বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ করছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। রোববার সকাল আটটা থেকে শ্রমিকরা বিক্ষাভ শুরু করে। গাজীপুর মহানগরীর গাছা এলাকায় টি আর জেড নামক পোশাক কারখানায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অবস্থান নেয়।
শ্রমিকেরা জানায়, গত জুলাই মাসের ১৫ দিনের বেতন বকেয়া রয়েছে। গত আগস্ট মাসের বেতন এখানো দেয়নি। সেপ্টেম্বর মাসও শেষ হয়ে আসছে। গত ঈদের সময় কিছু শ্রমিকের বকেয়া টাকা পাওনা রয়েছে। শনিবার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের কথা ছিল। কিন্তু সন্ধ্যা পর্যন্ত কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন না দিলে শ্রমিকরা চলে যায়। পরে রোববার সকাল থেকে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কারখানার সামনে বিক্ষোভ করতে থাকে।
শ্রমিক নেতা আজিজুল ইসলাম জানান, শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের জন্য শনিবার মালিক পক্ষের সঙ্গে কথা হয়েছিল। কিন্তু তারা বেতন পরিশোধ করতে পারেনি। তাই রোববার শ্রমিকরা ফের বিক্ষোভ করছে।
গাজীপুর শিল্প পুলিশের পুলিশ পরিদর্শক জহিরুল হক জানান, শ্রমিকেরা বকেয়া বেতন পরিশোধের জন্য গতকাল থেকে বিক্ষোভ করছে। আমরা এইখানে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি। মালিক পক্ষের সঙ্গে আলোচনা চলছে। তারা বলেছে, শ্রমিকদের পাওনা বেতন পরিশোধ করবে।
শেষ খবর পাওয়া পর্যন্ত বেলা বিকেল ৩টা পর্যন্ত শ্রমিকদের বেতন প্রদানের বিষয়টি নিয়ে কারখানায় পুলিশের মধ্যস্থতায় আলোচনা চলছিল।