Daily Gazipur Online

গাজীপুরে মাদক পরিবহনকালে আন্ত:জেলা মাদক চোরকারবারী চক্রের ৪ সদস্য গ্রেফতার

ডেইলি গাজীপুর প্রতিবেদক: র‌্যাব-১ কর্তৃক গাজীপুর মহানগরীর বাসন থানা এলাকা হতে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে আন্ত: জেলা মাদক চোরকারবারী চক্রের ০৪ সদস্য গ্রেফতার ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করে ।
৩ আগস্ট ২০১৯ সকালে র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, গাজীপুর মহানগরীর বাসন থানা এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী ঢাকার দিকে আসছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গাজীপুর মহানগরীর বাসন থানাধীন ওয়্যারলেস গেইট টু বিআরটিসি ডিপো রোডস্থ টিএন্ডটি অফিসের দক্ষিণ পাশে জনৈক মোঃ আমিনুল ইসলামের ২য় তলার ফ্ল্যাটে কতিপয় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ মাদক চোরাকারবারী ১) মোঃ ফার¦ক হোসেন (৩৭), পিতা- মোঃ আব্দুর রহিম, সাং- গাওকুরা, পোঃ ইসলামপুর বাজার, থানা- ইসলামপুর বাজার, জেলা- জামালপুর, বর্তমান ঠিকানা- ১১৯/১, নলজানী টিএন্ডটি রোড ডিপো, চান্দনা টিএন্ডটি অফিসের দক্ষিণ পার্শ্বে, থানা- গাজীপুর সদর, জিএমপি, গাজীপুর, ২) মোঃ শফিকুল ইসলাম @ রমজান (২৯), পিতা- মোঃ হাসেম উদ্দিন, সাং- কাটলী, ওয়ার্ড নং-০৭, থানা- নেত্রকোণা সদর, জেলা- নেত্রকোণা, বর্তমান ঠিকানা- হোল্ডিং নং-২১৬, হরিনা চালা, ওয়ার্ড নং-৮, থানা- কোনাবাড়ি, জিএমপি, গাজীপুর, ৩) মোছাঃ আক্তারা বেগম (২৮), পিতা- আলী হোসেন, ভাই- মোঃ মো¯¹াক হোসেন, সাং- দারিয়াপুর, থানা- শাহাদাৎপুর, জেলা- সিরাজগঞ্জ, বর্তমান ঠিকানা- – হোল্ডিং নং-২১৬, হরিনা চালা, ওয়ার্ড নং-৮, থানা- কোনাবাড়ি, জিএমপি, গাজীপুর, ৪) গৌতম চন্দ্র শীল (৩২), পিতা- মৃত রতন চন্দ্র শীল, সাং- ও পোঃ কোকডহরা, থানা- কালীহাতী, জেলা- টাঙ্গাইল, বর্তমান ঠিকানা- শহীদ বরকত স¥রণী রোড, পুকুর পাড়া, রাসেল সাহেবের বাড়ির ভাড়াটিয়া, থানা- গাজীপুর সদর, জিএমপি, গাজীপুর’দেরকে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের নিকট হতে ৭৫৮৫ পিস ইয়াবা, ২১ ক্যান বিয়ার, ২৩ বোতল ফে›িসডিল, ০৯ টি মোবাইল ফোন, ০১ টি মোটরসাইকেল, নগদ ১,৬০,৮৩০/- (এক লক্ষ ষাট হাজার আটশত মাত্র) টাকা উদ্ধার করে।
গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা টেকনাফ দিয়ে মায়ানমার হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ইয়াবার চালান বিমান, ট্রেন অথবা সড়ক পথে রাজধানী ঢাকাসহ আশপাশে এলাকায় নিয়ে আসে। এই চক্রের অন্যতম সদস্য গাজীপুর মহানগরীর সদর থানা এলাকার দুলাল। সে টেকনাফ হতে ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসে। এরপর দুলালের নিকট হতে ধৃত আসামী শফিকুল ও ফারুকের নিকট হস্তান্তর করা হয়। গ্রেফতারকৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা ইয়াবা ট্যাবলেটের চালানটি পেটের ভিতরে করে টেকনাফ থেকে নিয়ে আসত। তারা তাদের এই অভিনব পন্থার প্রাথমিক পর্যায়ে ইয়াবা ট্যাবলেটের চালানটি ৫০ পিস করিয়া কনডমের ভিতরে রাখে এবং পরবর্তীতে কসটেপ পেচিয়ে খেয়ে ফেলে। যাতে ইয়াবা ট্যাবলেটগুলো নষ্ট না হয়। পরবর্তীতে ইয়াবা ট্যাবলেটের চালানটি ঢাকায় নিয়ে আসার পর বেশী করে পানি অথবা অন্য খাবার খেলে পেট চাপ পরে এবং খালি জায়গায় তা বের করে। পরবর্তীতে ইয়াবার চালানটি পলিথিনের জিপারে করে দেশের বিভিন্ন এলাকায় হস্তান্তর করে বলে ধৃত আসামীরা স্বীকার করে।
ধৃত আসামী ফার¦ক’কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে বিগত প্রায় ১০ বছর যাবত গার্মেন্টেসে চাকুরী করত। বর্তমানে সে এলাকায় ইটের ব্যবসা করে। ইটের ব্যবসায় লাভবান না হওয়ায় স্বল্পসময়ে অধিক লাভবানের আসায় সে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। সে জনৈক দুলালের মাধ্যমে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটের ব্যবসা করে আসছে। জনৈক দুলাল ইয়াবার চালান কক্সবাজার জেলার টেকনাফ হতে রাজধানীতে নিয়ে আসে। সেখান থেকে ইয়াবার চালান ফারুক দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে বলে ধৃত আসামী জানায়। ধৃত আসামী গৌতম তার মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ব্যবসায়ের কাজে সহযোগীতা করে।
ধৃত আসামী শফিকুল’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে একজন গার্মেন্টস ব্যবসায়ী। সে ধৃত আসামী ফারুকের সাথে জনৈক দুলালের মাধ্যমে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটের ব্যবসা করে আসছে। বর্তমানে সে গাজীপুর এলাকায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটের একজন বড় ব্যবসায়ী হিসেবে পরিচয় দেয় এবং ধৃত আসামী ফারুক, আক্তারা ও গৌতম তার সহযোগী হিসেবে কাজ করে।