গাজীপুরে মাদক সন্ত্রাস কিশোর গ্যাং নারীর প্রতি ভায়লেন্স বিরোধী সমাবেশ 

0
201
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক :গাজীপুর সিটি কর্পোরেশন ৩৭নং ওয়ার্ড তারগাছ এলাকায় বুধবার ৫ মে সকালে মাদক, সন্ত্রাস, কিশোরগং ও নারীর প্রতি ডিজিটাল ভায়লেন্স বিরোধী সমাবেশ এবং ডিজিটাল সার্ভিলেন্স সিসি ক্যামেরা স্থাপন উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৭নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম দুলালের সভাপতিত্বে এবং গাছা থানা সহকারী অফিসার ইনচার্জ মোশারফ হোসেনের পরিচালনায় সিসি ক্যামেরা স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন উপ পুলিশ কমিশনার অপরাধ দক্ষিণ মো: ইলতুৎমিশ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার হাসিবুল আলম, সহকারী পুলিশ কমিশনার আহসানুল হক, গাছা থানা অফিসার ইনচার্জ মো: ইসমাইল হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে গাজীপুর মেট্রোপলিটন উপ পুলিশ কমিশনার অপরাধ দক্ষিণ মো: ইলতুৎমিশ বলেন, এ সময়ে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ সময় উপযোগী এবং এর ফলে অত্র এলাকার নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে। এসব ক্যামেরার মাধ্যমে পুরো এলাকা সার্বক্ষণিক নজরদারি করা সহজ হবে। চুরি, ছিনতাই, মারামারি, মাদক সেবন, চাঁদাবাজি, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিংসহ অন্য অপকর্ম করে অপরাধীরা যেন সহজে পার পেতে না পারে সে ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। সিসি ক্যামেরা স্থাপনের ফলে ভবিষ্যতে সন্ত্রাস, মাদক, কিশোরগং ও নারীর প্রতি ডিজিটাল ভায়লেন্স দূরকরতে সক্ষম হবে বলে মনে করেন তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ কমিশনার হাসিবুল আলম বলেন, সিসি ক্যামেরা স্থাপনের ফলে সাধারণ মানুষের মধ্যে যেমন নিরাপত্তাবোধ কাজ করবে ঠিক তেমনি অপরাধীরা অপরাধকর্ম থেকে বিরত থাকবে। এছাড়া অপরাধ করলেও অপরাধীদের শনাক্ত করা সহজ হবে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা স্থাপন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মনে করেন তিনি।
সহকারী পুলিশ কমিশনার আহসানুল হক সিসি ক্যামেরা স্থাপনের গুরুত্ব জানিয়ে বলেন, সিসি ক্যামেরা স্থাপনের ফলে পুলিশের তদন্ত কাজ যেমন সহজতর হবে, অন্যদিকে এলাকাবাসীও এর সুফল পাবে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতিও নিয়ন্ত্রণে থাকবে। বখাটেদের উপদ্রব, মিছিল, সভা-সমাবেশে আইনশৃংঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, ঘটনার রহস্য উদঘাটন সহজতর হবে।
গাছা থানা অফিসার ইনচার্জ মো: ইসমাইল হোসেন, তার বক্তব্যে বলেন, সন্ত্রাস ও সন্ত্রাসী কর্মকান্ড দমন করা আমাদের ঈমানী দায়িত্ব।সন্ত্রাস ও সন্ত্রাসী কর্মকান্ড দমনে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোর ধরা, মোটরসাইকেল, ভ্যানসহ খোঁয়া যাওয়া ব্যাগ ও মালামাল উদ্ধার করা সম্ভব হবে।
অনাকাঙ্ক্ষিত কোন ঘটনা ঘটলে তার তথ্য প্রমাণও পাওয়া যাবে।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো: শহীদউল্লাহ, শহীদ আহসান উল্লাহ মাস্টার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীব কুমার মিত্র, যুবলীগ নেতা সাদ্দাম হোসেন তন্বয়, ছাত্রলীগ নেতা সাব্বির আহমেদ, কোনাবাড়ী শাখার পূবালী ব্যাংকের ম্যানেজার মোতালিব হোসেন, আওয়ামীলীগ নেতা ফরিদ আহমেদ শরীফ, হাজী শহীদুজ্জামান সুমন, যুবলীগ নেতা মিজানুর রহমান, মো: আলী মিয়া, নূরে আলম, আবু হানিফ প্রমুখ।
উল্লেখ্য, গাজীপুর সিটি কর্পোরেশন ৩৭নং ওয়ার্ডের ইতিপূর্বে কয়েকটি ঘটনা ঘটে যাওয়ায় গাছা থানা পুলিশের সহযোগিতায়, স্থানীয় কাউন্সিলর সাইফুল ইসলাম দুলাল উদ্যোগ নিয়ে ৩৭নং ওয়ার্ডে বিভিন্ন পাড়া মহল্লায় ইতিপূর্বে ৩৮৪টি সিসি ক্যামেরা স্থাপন করতে সক্ষম হয়েছে। এছাড়াও ৩৭নং ওয়ার্ডে ৫৫টি বাড়িতে ও দোকানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা দিয়ে ভবিষ্যতে সন্ত্রাস, মাদক, কিশোরগং ও নারীর প্রতি ডিজিটাল ভায়লেন্স দূরকরতে সক্ষম হবে বলে এলাকাবাসী মনে করেন। এব্যাপারে সাইফুল ইসলাম দুলাল বলেন, আগামী এক মাসের ভিতরে ৩৭নং ওয়ার্ডে ৫শ’টি মনিটরের মাধ্যমে পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here