Daily Gazipur Online

গাজীপুরে রিকশা-অটোরিকশা-ইজিবাইক চালকদের বিক্ষোভ

জাহাঙ্গীর আকন্দ : গাজীপুরের জৈনা বাজার এলাকায় রিকশা-অটোরিকশা-ইজিবাইক চালকরা বিক্ষোভ করেছেন। এ সময় বিক্ষোভকারীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুইপাশ অবরোধ করে রাখেন। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। মঙ্গলবার সকালে শত শত রিকশা-অটোরিকশা-ইজিবাইক চালক এ বিক্ষোভ ও অবরোধ কর্মসূচিতে অংশ নেন।
স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার গাজীপুরের শ্রীপুর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্ত নেওয়া হয় মঙ্গলবার থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ মূল সড়ক ও বিশেষ প্রতিষ্ঠানের সামনে অটোরিকশা চলাচল বন্ধ করে দেওয়া হবে। এমন সিদ্ধান্তের প্রেক্ষিতে মঙ্গলবার সকালে রিকশা, অটোরিকশা ও ইজিবাইকের চালকরা জৈনা বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কে বিক্ষোভ করেন। এক পর্যায়ে তারা ওই মহাসড়কের দু’পাশ অবরোধ করে রাখেন। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।
শ্রীপুরের মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, মহাসড়কে ওই সব যানবাহন চলাচল না করতে উচ্চ আদালতের নির্দেশ রয়েছে। সকালে বিক্ষোভকারীরা মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে বিক্ষোভকারীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়।