Daily Gazipur Online

গাজীপুরে হলিল্যাবে রোগীদের চরম ভোগান্তি

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে শত শত ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিক। নিয়মনীতির তোয়াক্কা না করে কতিপয় অসাধু ব্যবসায়ী ক্লিনিকের মূল ফটকে নামিদামি চিকিৎসকের সাইনবোর্ড টানিয়ে দেদার চালিয়ে যাচ্ছেন ক্লিনিক ব্যবসা। গাজীপুর সিভিল সার্জন অফিসের কোনো অভিযান না থাকায় এসব ব্যবসায়ী সেবার নামে কেড়ে নিচ্ছেন মানুষের প্রাণ।
গাজীপুর মহানগরীর জয়দেবপুর শহরের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক গুলো বৃহস্পতিবার সরজমিনে ঘুরে দেখা যায়, বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের সংখ্যা নেই বললেই চলে। অধিকাংশ ক্লিনিক ও হাসপাতাল গুলোতে প্রাইভেট ডাক্তার বসেননা। এদিকে করোনা আতঙ্কে বন্ধ রয়েছে গাজীপুরের বেশির ভাগ ডাক্তারের প্রাইভেট চেম্বার। রোগী থেকে করোনা সংক্রমণের ভয়েই ডাক্তাররা তাদের চেম্বার বন্ধ রেখেছেন বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র।
হাতে গোনা কয়েকটি হসপিটাল এর মধ্যে গাজীপুরে গ্রীন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক ল্যাব, গাজীপুর হসপিটাল এন্ড ডায়াগনস্টিক ওনার্স, ল্যাব এইড ,পপুলার ডায়াগনস্টিক সেন্টার ছাড়া মহানগরীর অধিকাংশ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে করোনাভাইরাস আতঙ্কে প্রাইভেট ডাক্তার না বসার কারণে সাধারণ রোগীরা প্রতিদিনই পড়ছেন চরম ভোগান্তিতে।
এর মধ্যে মহানগরের শিববাড়ি এলাকায় হলিল্যাব মেডিকেল সেন্টার লি: এ ১১টার দিকে গিয়ে দেখা যায় কোন ডাক্তার নাই। ল্যাব এর ভিতরে একজনকে কোন ডাক্তার আছেন কিনা জিজ্ঞাসা করলে, তিনি বলেন, এখন কোন ডাক্তার চেম্বারে বসেন না। শুধু গাইনী’র একজন ডাক্তার ১২টার পরে আসেন।
খোঁজ নিয়ে আরো জানা, হলিল্যাব মেডিকেলে দালালদের মাধ্যমে ডেলিভারি রোগীদের সিজার অপারেশন করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়াই মূল উদ্দেশ্য । এ বিষয়ে আগেও অনেক রোগীর অভিযোগ পাওয়া গেছে।
এ ব্যাপারে হলিল্যাব মেডিকেল সেন্টার লি: এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ-আল-মামুন এর সাথে একাধিকবার ফোন করলেও ফোন রিসিভ করেননি ।