Daily Gazipur Online

ঘূর্ণিঝড় ফণির কারণে বিমানের ২টি ফ্লাইট বাতিল ও ২টি ফ্লাইট ডিলে

দেশের বিমানবন্দর গুলোতে বিশেষ সতর্কতা জারি

এস,এম,মনির হোসেন জীবন : ঘূর্ণিঝড় ‘ফণি’ উপকূলে আঘাত আনার সময় দেশের বিমানবন্দর গুলোতে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। এর ফলে আজ রাতে ও কাল সকালে আরও কিছু ফ্লাইট রি-সিডিউল করা হতে পারে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (কর্তৃপক্ষ)।
এদিকে, ঘূর্ণিঝড় ফণির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুইটি ফ্লাইট বাতিল সহ আরও দুইটি ফ্লাইট ডিলে করা হয়েছে।
এছাড়া শুক্রবারের ঢাকা-যশোর (বিজি-৪৬৭) ও যশোর-ঢাকা (বিজি-৪৬৮) ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া আজকের ঢাকা-কোলকাতা (বিজি-০৯৫) ফ্লাইট আগামীকাল শনিবার সকাল ৮টা ৩০ মিনিট পর্যন্ত ডিলে করা হয়েছে।
অন্য দিকে, আজ বিকেল সাড়ে ৫টায় সৈয়দপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বিমান ডিলে করে সেটি প্রায় ২ ঘন্টা পর আজ রাত সাড়ে ৭টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার কথা রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র ও জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ আজ শুক্রবার সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘূর্ণিঝড় ‘ফণি’ উপকূলে আঘাত আনার সময় দেশের বিমানবন্দর গুলোতে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। সিডিউলে সাময়িক পরিবর্তন আনা হচ্ছে।
শুক্রবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ঘূর্ণিঝড় ‘ফণির প্রভাবে কোনো সিডিউল বিপর্যয় ঘটেনি। এর ফলে শুক্রবার রাতে ও আগামীকাল শনিবার সকালে আরও কিছু ফ্লাইট রি-সিডিউল করা হতে পারে। বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের এএসপি (মিডিয়া) তারিক আহমেদ আজ জানান, ঘূর্ণিঝড় ফণি’র কারণে বাংলাদেশ থেকে ভারতের কলকাতাগামী উড়োজাহাজ চলাচল আপাতত বন্ধ রয়েছে। তিনি আরও জানান, ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অন্যসকল রুটের চলাচলরত উড়োজাহাজ গুলো এখনও পর্যন্ত স্বাভাবিক রয়েছে। তবে, শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত বিমান উঠানামা স্বাভাবিক ছিল।