Daily Gazipur Online

চা বিক্রেতা থেকে ভয়ঙ্কর অনলাইন প্রতারক প্রদীপ ঘোষ জামিনে মুক্ত

তালা(সাতক্ষীরা) প্রতিনিধিঃ অনলাইনে প্রতারণার মাধ্যমে ২০ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার মামলায় যশোর ডিবি পুলিশের অভিযানে গ্রেফতারকৃত প্রদীপ ঘোষ ওরফে সৌম্যদীপ ঘোষ ওরফে সুশান্ত ঘোষ (৫১) মাত্র দু’দিনের মধ্যে জামিনে বেরিয়ে এসেছে। জামিনে ছাড়া পেয়ে বাড়িতে ফিরে তিনি আস্ফালন করছেন দেখে নেবেন সংশ্লিষ্ট সাংবাদিকদের। এমনকি দেশের এমন কোন জেলখানা বা আদালত নেই যারা তাকে আটকে রাখতে পারে। বৃহস্পতিবার বিকালে বাইকে চেপে কথিত কর্মস্থল কপিলমুনি যাওয়ার পথে বিভিন্ন জনদের উদ্দেশ্যে এমন ঔদত্যপূর্ণ উক্তি ছুঁড়ে দেন। এরপর কপিলমুনি ফিরে গ্রেফতারের দিন কপিলমুনি পুলিশ ফাঁড়িতে জব্দকৃত নিজ ব্যবহৃত মোটর বাইকটি ছাড়িয়ে ঘুরে বেড়ান বুক ফুলিয়ে।
এতবড় অপরাধ করে নগদ টাকা আলামতসহ গ্রেফতারের পর মাত্র দু’দিনেই তার উপর করোনাকালে আদালতের সীমিত কার্যক্রমের মধ্যে জামিনে ফেরাকে গুরুত্ব দিচ্ছেন এলাকাবাসী। কি এম যাদু জানে প্রদীপ? তার খুঁটির জোরটাই বা কোথায়? কারা কি উপায়ে তাকে জামিন করলো? এরকম নানান প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জনমনে। ধারণা করা হচ্ছে, তার সাথে অন্যরাও জড়িত রয়েছেন। তার গ্রেফতারের পর যারা কিনা বাইরে থেকে সর্বোচ্চ চেষ্টা-তদ্বির করে রাতারাতি জামিনের ব্যবস্থা করেছেন।
প্রসঙ্গত, ফেসবুকে ফেইক আইডির মাধ্যমে নিজেকে জার্মান প্রবাসী পরিচয়ে ভয়ঙ্কর প্রতারনার ফাঁদ পেতে বিভিন্নজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় গত ৫ জুলাই যশোর জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে আটক হয় চা বিক্রেতা প্রদীপ ঘোষ।সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের ঘোষনগরস্থ নিজ বাড়ি থেকে গ্রেফতার হন প্রদীপ।
এদিকে গ্রেফতারের পর তথ্যানুসন্ধানে তার পারিবারিক সূত্র জানায়, প্রদীপ ঘোষরা ২ ভাই ও ২ বোন। তার বাবা মৃত সুবোধ ঘোষ। আদি বাড়ি ঝাউডাঙ্গা। স্বাধিনতা পরবর্তী সকলে ভারতে চলে যান । সেখানে বাবা-মা ও এক ভাই , এক বোন ইতোমধ্যে মারা গেছেন।এক বোন ভারতে থাকলেও প্রদীপ ফের দেশে ফিরে আসেন। দেশে ফিরে প্রদীপ বিয়ে করেন, উপজেলার জালালপুর এলাকার পরিমল ঘোষের মেয়েকে। এরপর কপিলমুনির পালপাড়া এলাকার জনৈক অনিমেষ মন্ডলের বাড়িতে ভাড়াটিয়া হিসেবে থাকেন প্রায় ১৭ বছর। এসময় তিনি কপিলমুনি স্বর্ণ পট্টির একটি দোকানের বারান্দায় চায়ের দোকান দিয়ে ব্যবসা শুরু করেন। ঐসময় তার বিরুদ্ধে মাদকদ্রব্য কানেকশন নিয়ে মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। দাম্পত্য জীবনে প্রদীপ ঘোষ ১ ছেলে ও ১ মেয়ের পিতা। কিছুদিন আগে তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের ভাই সুভাস ঘোষের ছেলের সাথে তার একমাত্র মেয়েকে বিয়ে দিয়ে নিজ পরিচয় সম্প্রসারিত করেন।প্রভাবশালী জনপ্রতিনিধির পরিবারে নিজ মেয়েকে পাত্রস্থ করার পর থেকেই তার চাল চলনে আমুল পরিবর্তন আসে প্রদীপ ঘোষের।
এলাকাবাসী জানায়, একটা সময় চা বিক্রি করে সংসার চালতে তাকে ধারদেনা করে হতো। এখন আর তিনি লোকের কাছ থেকে ধার নেননা বরং লক্ষ লক্ষ টাকা ধার দেন।কিছুদিন আগে তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের ঘোষনগর এলাকায় জমি কিনে রাতারাতি তুলে দেন আলিসান বাড়ি। প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে করেছেন বহুতল ভবনের ফাউন্ডেশনে দ্বিতল বাড়ি। নিজের ব্যবহারের জন্য কেনেন দু’টি মোটর বাইক, হাতের আঙ্গুল গুলোতে ম্যাচিং করে স্বর্ণের আংটি, গলায় মোটা স্বর্ণের চেইন। তবে এসবের পেছনে তার অর্থের উৎস্য কোথায় ? এমন প্রশ্ন এলাকাবাসীসহ সচেতন মহলের।