Daily Gazipur Online

ছাত্রলীগে পদ পেতে হত্যা মামলার আসামির দৌড়ঝাঁপ

জাহাঙ্গীর আকন্দ : পড়াশোনা ছেড়েছেন দীর্ঘদিন, প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনার চার্জশিটভুক্ত আসামি,পদ পেতে ইতোমধ্যে গাজীপুর মহানগরীর দফতরে জীবনবৃত্তান্ত জমা দিয়েছে,শুরু করেছেন দৌড়ঝাঁপ।
এমনি অভিযোগ উঠেছে টঙ্গী পশ্চিম থানা ছাত্রলীগের সভাপতি প্রার্থী তামিম আহমেদের বিরুদ্ধে।
জানা যায়, মহানগরীর টঙ্গী পূর্ব ও পশ্চিম থানা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে দেওয়ার পর নতুন কমিটি ঘোষণার জন্য পদপ্রার্থীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়। এর পর থেকেই সাবেক ছাত্রলীগের বিতর্কিত এই নেতারা নতুন করে পদে আসার জন্য দৌড়-ঝাঁপ শুরু করেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে,২০১৫ সালে ১৭ নভেম্বর দুপুরে পূর্ব শত্রুতার জেরে টঙ্গীর আউচপাড়া এলাকার মৃত.আসাদ মিয়া ছেলে সাজ্জাদ হোসেন বাদলকে কুপিয়ে হত্যা করেন তামিম ও তার সহযোগীরা।
ওই ঘটনায় নিহতের মা বাদী হয়ে তামিমসহ আরো পাঁচজনের নাম উল্লেখ করে পরের দিন টঙ্গী মডেল থানায় মামলা (নম্বর-৩৬) দায়ের করেন। পরে অভিযুক্তরা গ্রেপ্তার হয়ে কয়েক বছর জেলেও খাটেন।
অবশেষ ছাত্রলীগ নেতা তামিমকে সেই মামলার অন্যতম আসামিসহ চিহ্নিত সন্ত্রাসী উল্লেখ করে তদন্ত প্রতিবেদনও জমা দেয় পুলিশ। ছাত্রলীগের কমিটিতে পদ পেতে ইতোমধ্যে তামিম জাতীয় পরিচয় পত্রে নিজের নাম পরিবর্তন করে তামিমের স্থলে তালিম লিখিয়েছেন।
এদিকে জেল খাটার পর সম্প্রতি জামিনে বের হলেও বাদ দিয়েছেন পড়াশোনা। কয়েক বছর ধরে নেই তার ছাত্রত্ব। তবে গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব ও পশ্চিম দুটি থানায় নতুন কমিটি হওয়ার খবর পেয়েই চার্জশিটভুক্ত প্রধান আসামি তামিম টঙ্গী পশ্চিম থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন।
এ বিষয়ে জানতে তামিমের মুঠোফোন একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।
ছাত্রলীগের একাধিক সাবেক নেতাকর্মীরা অভিযোগ করেন, বিবাহিত, ছাত্রত্ব নেই বা চার্জশিটভুক্ত আসামিরা যদি ছাত্রলীগের নেতৃত্বে আসে তাহলে কমিটি বিতর্কের মধ্যে পড়ে যাবে। এছাড়াও গঠনতন্ত্রে স্পষ্ট করেই বলা আছে, বিবাহিত বা ছাত্রত্ব নেই এমন কেউ পদে তো দূরের কথা সদস্যই থাকতে পারবে নান। আর চার্জশিট ভুক্ত হত্যা মামলার আসামির সভাপতি পদে আসা সম্ভব নয়।
গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সরকার বাবু বলেন, ছাত্রলীগের কমিটিতে যোগ্য লোকদের নিয়ে আসা হবে। বিবাহিত বা ছাত্রত্ব নেই এমন কেউ এই কমিটিতে জায়গা পাবে না। আর কোনও হত্যা মামলার আসামির পদ বা সদস্য হওয়ার কোনও সুযোগ নেই।অনেকে জীবন বৃত্তান্ত জমা দিয়েছে। যাচাই-বাছাই শেষে থানা কমিটির পদ ঘোষণা করা হবে।