Daily Gazipur Online

ছাত্রলীগ নেতা শাওনের উদ্যোগে করোনা প্রতিরোধক সামগ্রী বিতরণ

আর কে আকাশ: দেশব্যাপি কঠোর লক ডাউনে বাংলাদেশ ছাত্রলীগ পাবনা জেলা শাখার সহ-সভাপতি ও পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শাওন রেজা খান এর উদ্যোগে পাবনায় করোনা আক্রান্ত রোগীর জন্য হট লাইন (০১৭১৬ ৬৬১৫৬৭) সেবা চালু করা হয়েছে।
ফোন দিলেই করোনা আক্রান্ত রোগীর বাসায় পৌছে যাচ্ছে স্যাভলন, হ্যান্ড স্যানিটাইজার, ঔষধ, মাস্ক, স্যালাইনসহ অন্যান্য সামগ্রী।
এছাড়াও তিনি অসুস্থ মুক্তিযোদ্ধা ও করোনায় আক্রান্তদের বাড়িতে বাড়িতে গিয়ে তাদের মনোবল বাড়ানোর পাশাপাশি বিভিন্ন ফলমুল, স্যাভলন, হ্যান্ড স্যানিটাইজার, ঔষধ, মাস্ক, স্যালাইনসহ অন্যান্য সামগ্রী উপহার হিসেবে দিয়ে আসছেন।
পাশাপাশি পুলিশ, সাংবাদিক, ডাক্তারসহ বিভিন্ন পেশার সম্মুখ করোনা যোদ্ধাদের কাছেও পৌঁছে যাচ্ছে করোনা প্রতিরোধক বিভিন্ন সুরক্ষা সামগ্রী। করোনা প্রতিরোধে সচতেনতা তৈরির পাশাপাশি রিক্সাচালক, পথচারীদের মাঝেও তিনি মাস্ক, স্যাভলন, ঔষধ, স্যালাইনসহ অন্যান্য সামগ্রী বিতরণ করেছেন। তার এই কার্যক্রমটি ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। সামাজিক মাধ্যমেও তার এই মানবিক কর্মকান্ড নিয়ে অনেকে সাধুবাদ জানিয়েছেন।
দৈনিক খবর বাংলার প্রকাশক শামীম আহমেদ তার ফেসবুক পোস্টে লিখেছেন, পরিচয়ের পর থেকেই দেখছি শাওন রেজা খান অত্যন্ত বিনয়ী আর মানবিক। এই বৈশ্বিক ক্রান্তিকালে মানুষের প্রতি ভালোবাসা থেকে সীমিত সামর্থ্য নিয়েও সে আন্তরিকতার সাথে পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। বিশ্বাস করি, মুক্তচিন্তা ও মানবিক মন নিয়ে তার এই প্রচেষ্টা আরো বেগবান হবে। তার রাজনৈতিক জীবন আরো সাফল্যমÐিত হোক।
এ বিষয়ে শাওন রেজা খান বলেন “বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সাধারণ লেখক ভট্টাচার্য’র নির্দেশে আমরা জীবনের ঝুকি নিয়ে কারোনা আক্রান্ত রোগীর সেবায় কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে পাবনা সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে সকল রোগীর মাঝে ঔষধ, স্যাভলন, হ্যান্ড স্যানেটাইজার, মাস্ক ও স্যালাইন বিতরণ করেছি। আমরা একটি হট লাইন চালু করেছি, কেউ ফোন দিলেই করোনা প্রতিরোধক সামগ্রী নিয়ে আমরা তাৎক্ষণিক পৌঁছে যাব করোনা আক্রান্ত রোগীর বাসায়।”