জনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্থান্তরের দাবী…….অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক

0
168
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :মিয়ানমারে সামরিক শাসক মিং অং হ্লাইং এর নির্বাচিত জনপ্রতিনিধিদের উৎখাত করে দেশ সামরিক শাসনের ভার গ্রহণ করার প্রতিবাদে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ২ ফেব্রুয়ারী বিকাল ৩ ঘটিকায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে এক মানববন্ধনের আয়োজন করেছে।
মানববন্ধনে সভাপতিত্ব করেন- বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক রাষ্ট্রদুত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম.এ ভাসানী, কনজারগেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলনের সভাপতি আশরাফ আলী হাওলাদার, লোকশক্তি পার্টির সভাপতি শাইকুল ইসলাম টিটু, বরিশাল বিভাগ সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, ন্যাপ ভাসানীর সাধারণ সম্পাদক প্রকৌশলী রেদওয়ান শিকদার, বাংলাদেশ জাসদ নেতা জনাব হুমায়ুন কবির, জাতীয় গণতান্ত্রিক লীগের সাধারণ সম্পাদক সমির রঞ্জন দাস, শ্রমিক নেতা রঞ্জন রায় ও লীগের দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক প্রধান অতিথির বক্তব্যে বলেন- সামরিক জঙ্গী শাসন দিয়ে দেশ শাসন করলে দেশের পতনই ঘটে। আমরা আজকের এই মানববন্ধন থেকে বলতে চাই মিয়ানমারের সেনা প্রধান মিং অং হ্লা ইয়ার ভাল যদি থাকতে চাও বিশ্ববাসীর কাছে তাহলে অতিসত্ত্বর সেনা শাসন প্রত্যাহার কর। গণতান্ত্রিক শাসনে ফিরে আস এবং জনপ্রতিনিধিদের কাছে ক্ষমতা হস্থান্তর কর। তা না হলে বিশ্বের গণতান্ত্রিক, মানবতাবাদী দেশগুলো ঐক্যবদ্ধ ভাবে তোমাদেরকে বিশ্বের দেশগুলো থেকে বিচ্ছিন্ন করে রাখবে। আমরা পার্শ্ববর্তী দেশ চীনের কাছে আহ্বান জানাই মিয়ানমারের সেনা শাসন প্রত্যাহার করার জন্য বলিষ্ট ভূমিকা রাখবেন এবং রোহিঙ্গা সমস্যা সমাধাণের বিশেষ ভূমিকা রাখবেন।
সভাপতির ভাষনে এম এ জলিল বলেন- গণতান্ত্রিক মূলবোধই পারে বিশ্বের ভ্রাতৃত্ব অক্ষুন্ন রাখতে, জাতি, ধর্ম, বর্ণ, গৌত্র সবাই বাস উপযোগী দেশ ও বিশ্ব গড়তে। তাই জলিল বলেন সামরিক শামন প্রত্যাহার করুন, গণতান্ত্রিক শাসনে ফিরে যান তবেই বিশ্ব আপনাদেরকে ভালবাসবে এবং অভিনন্দন জানাবে এবং দেশ ও বিদেশ গণতান্ত্রিক আইনের শাসনে চলবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here