Daily Gazipur Online

জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যানের শ্বাশুড়ি মেহেরুন্নেছার অবস্থা আশংকাজনক

ডেইলি গাজীপুর প্রতিবেদক: দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা নিবাসী ফরেস্ট অফিসার প্রয়াত আবুল কাশেমের স্ত্রী এবং জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান এড. এম এ মজিদের শ্বাশুড়ি মোছাঃ মেহেরুন্নেছা (বয়স ৭৫) কলোন ক্যান্সারে আক্রান্ত হয়ে জীবন এবং চিকিৎসার শেষ পর্যায়ে উপনীত হয়েছেন।
মোছঃ মেহেরুন্নেছাকে দিনাজপুরের চিকিৎসা শেষে গত ১৩ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য ঢাকার স্কয়ার হাসপাতালে আনা হলে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে ৪ সদস্যের মেডিক্যাল বোর্ড জানিয়ে দেয় যে, তার শরীরের সর্বত্র ক্যান্সার চতুর্থ পর্যায়ে ছড়িয়ে পড়েছে, এমনকি কলিজা এবং হাড়েও। তার সুস্থ হওয়ার সম্ভাবনা নেই, তথাপি মেডিক্যাল বোর্ড প্রথমে অপারেশন ও পরে ক্যামো থেরাপির পরামর্শ দেন।
পরবর্তীতে তাকে ঢাকাস্হ ধানমন্ডির শংকরে ঢাকা ক্যানসার এ্যান্ড জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হলে তাদের পরামর্শ অনুসারে সকল পরীক্ষা-নিরীক্ষা শেষে ৫ সদস্য বিশিষ্ট মেডিক্যাল বোর্ড পরামর্শ দেয় যে, প্রথমে রেডিও থেরাপি ও পরে প্রয়োজন হলে অপারেশন করতে হবে। দুই হাসপাতালের পৃথক পৃথক মেডিক্যাল বোর্ডের বিশেষজ্ঞ ডাক্তারগণ মেহেরুন্নেছার ক্যান্সারের ব্যাপারে চতুর্থ ও শেষ পর্যায়ের মর্মে একমত পোষণ করেছেন। এছাড়াও দেশ ও বিদেশের বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারগণও একই মত পোষণ করার কারণে তাকে আর ঢাকায় চিকিৎসা না করিয়ে ২৮ সেপ্টেম্বর দিনাজপুরে ফিরিয়ে নিয়ে পূর্বের ডাক্তারের কাছেই চিকিৎসা চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত পারিবারিকভাবে গ্রহন করা হয়েছে।
অসুস্থ মেহেরুন্নেছার কষ্ট লাঘব ও রোগ মুক্তির জন্য পারিবারিকভাবে সবার কাছে দোয়া কামনা করা হয়েছে।