Daily Gazipur Online

জাতীয় সাংবাদিক সোসাইটি স্বাধীনতার স্বপক্ষের সাংবাদিকদের কল্যণমূলক একটি বলিষ্ঠ সংগঠন

ডেইলি গাজীপুর প্রতিবেদক : জাতীয় সাংবাদিক সোসাইটি কোনো সংগঠনের লেজুড়বৃত্তিক সংগঠন নয়, আবার সাংবাদিকদের অন্যান্য সংগঠনগুলোর প্রতিদ্বন্দ্বী সংগঠনও নয় – জতীয় সাংবাদিক সোসাইটি হচ্ছে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা চেতনার স্বপক্ষের সর্বস্তরের সাংবাদিকদের একটি কল্যাণমূলক সর্ববৃহৎ জাতীয় সংগঠন।
২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার সন্ধ্যা ৬ টায় পুরান পলটনস্হ হোটেল মিডনাইট সান-৩ এ অনুষ্ঠিত জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় ও স্থায়ী পরিষদের সভায় সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন এড. এম এ মজিদরর সভাপতির ভাষনে উপরোক্ত কথাগুলো বলেন।
সোসাইটির চেয়ারম্যান আরো বলেন, সাংবাদিকরা কোনো গোষ্ঠী বা দলের লেজুড়বৃত্তিক হতে পারে না। সাংবাদিকগণ যেটি দেখবেন এবং সত্য বলে মনে করবেন সেটাই তিনি তার লেখনীর মাধ্যমে তুলে ধরবেন। সাংবাদিকরা হচ্ছেন – সমাজের দর্পণ, জাতির বিবেক এবং রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ।
চেয়ারম্যান আরো বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে গিয়ে জাতীয় সাংবাদিক সোসাইটির কোনো সদস্য যদি কোনো মামলা, হামলা কিংবা নির্যাতনের শিকার হন – সেক্ষেত্রে জাতীয় সাংবাদিক সোসাইটি তাদেরকে কোনো অর্থ ছাড়াই সকল প্রকার আইনগত সহায়তা প্রদান করবে।
চেয়ারম্যান আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে এবং সুদূর প্রসারি দূরদর্শিতার কারনেই বিশ্বের অনেক উন্নত দেশগুলোর চাইতে বাংলাদেশে করোনা ভাইরাসে মৃত্যুর হার অনেক কম। কেননা, সর্বস্তরের জনগণের দোরগোড়ায় করোনাভাইরাসের টিকা বিনামূল্যে পৌঁছে দেওয়ার কারণেই বাংলাদেশের জনগণ এই সুফল পেয়েছে।


জাতীয় সাংবাদিক সোসাইটির মহাসচিব নাসির উদ্দিন বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য করেন, সোসাইটির স্হায়ী পরিষদের সদস্য বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সিনিয়র সহকারী সম্পাদক কালাম আজাদ ওরফে সুমন পালিত ও হিন্দুস্হান পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি বাসুদেব ধর, সোসাইটির সহ-সভাপতি ড. এড শিব্বির আহমদ, দীপক কুমার পাল ও জসীম উদ্দীন ভূইয়া, যুগ্ম মহাসচিব দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ফাইজুল ইসলাম ও মুক্ত খবরের বিশেষ প্রতিনিধি লিখিল চক্রবর্তী, সাংগঠনিক সচিব সেলিম রেজা, তথ্য ও গবেষণা সচিব বিশিষ্ট কলাম লেখক ফনিন্দ্র সরকার, মানবাধিকার সচিব বাংলাদেশ টেলিভিশনের সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ মাসুদ রানাসহ প্রমুখ নেতৃবৃন্দ।
সোসাইটির সহ-সভাপতি মোঃ জসিম উদ্দিন ভূইয়া তার বক্তব্যে বলেন, আগামী ডিসেম্বর মাসের মধ্যেই কমপক্ষে জাতীয় সাংবাদিক সোসাইটির মাদবদী উপজেলা শাখা এবং নরসিংদী জেলা শাখা গঠন করে শাখা দু’টির যৌথ অভিষেক অনুষ্ঠানে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ ও স্থায়ী পরিষদের সকল সদস্যকে আমন্ত্রণ জানাবেন এবং আগামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভা মাধবদীতে অনুষ্ঠানের প্রস্তাব দিলে সেটি সবাই বিপুল করতালির মাধ্যমে সানন্দে গ্রহন করেন।জাতীয় সাংবাদিক সোসাইটির সাংগঠনিক সচিব মোঃ সেলিম রেজা এইডস, ছিটমহল, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ২১শে আগস্ট বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রনেড হামলা, ডিজিটাল বাংলাদেশসহ আরো কয়েকটি গবেষণামূলক কর্মকান্ড এবং পুস্তক প্রকাশ করায় তিনি জাতির কাছে গৌরবান্বিত হওয়ায় জাতীয় সাংবাদিক সোসাইটির সকল সদস্যগণও নিজেদেরকে গর্বিত ও গৌরবান্বিত মনে করায় আজকের সভায় সেলিম রেজাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয় এবং ভবিষ্যতে তাকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানানোর জন্য আজকের সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।
সভার শুরুতেই জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অর্থ সচিব বীর মুক্তিযোদ্ধা এড. আব্দুল হাই, যুগ্ম মহাসচিব লিখিল চক্রবর্তীর একমাত্র কন্যা প্রীতিলতা চক্রবর্তী, যুগ্ম মহাসচিব ফায়জুল ইসলামের কন্যা, চেয়ারম্যান এম এ মজিদের বড়ভাই এবং তার শ্বাশুড়িসহ এযাবৎ যাঁরা মৃত্যুবরণ করেছেন তাঁদের আত্মার শান্তির জন্য এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন করে সম্মান প্রদর্শন করা হয়।
আজকের সভার কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রায় সকল নেতৃবৃন্দের উপস্হিতিতে চেয়ারম্যান মহোদয় অত্যন্ত সন্তুষ্ট প্রকাশ করায় উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে আজকের সভার সমাপ্তি ঘোষনা করেন।