Daily Gazipur Online

টঙ্গীতে অবৈধ অটোরিকশা ও ইজিবাইক তৈরি কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

মৃণাল চৌধুরী সৈকত: টঙ্গীর দেওড়া কাঁঠালদিয়া এলাকায় অবৈধ ভাবে তৈরিকৃত বিসমিল্লাহ ডিজিটাল অটো, বিসমিল্লাহ এন্টারপ্রাইজ, শাকিল ডিজিটাল অটো, অনিক ডিজিটাল অটো ও ইজিবাইক কারখানার ওয়েল্ডিং এর মেশিন কাটিং বিস্ফোরন থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। টঙ্গী ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
জানা যায়, টঙ্গীর দেওড়া কাঁঠালদিয়া এলাকায় অবৈধভাবে ৪টি ইজিবাইক কারখানা তৈরি করে দীর্ঘদিন যাবত ব্যবসা পরিচালনা করে আসছে একটি চক্র। গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিদ্যুৎ ওয়াল্ডিং এর কাটিং মেশিন বিস্ফোরিত হয়ে কারখানার ভিতরে থাকা বিভিন্ন মালামাল ও মটরসহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কিন্তু ঘটনাস্থলে গিয়ে ৪টি কারখানার শ্রমিক ছাড়া মালিক পক্ষের কাউকে পাওয়া যায়নি। এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
উল্লেখ্য, বিসমিল্লাহি ডিজিটাল অটো, বিসমিল্লাহ এন্টারপ্রাইজ, শাকিল ডিজিটাল অটো, অনিক ডিজিটাল অটো কারখানাগুলো এক শ্রেণীর অসাধু ব্যক্তিদের ছত্রছায়ায় দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে কারখানা তৈরি করে অটোরিকশা ও ইজিবাইক তৈরি করে আসছে।
এব্যাপারে বিসমিল্লাহ ডিজিটাল অটোর ব্যবস্থাপনা পরিচালক কায়সার হামিদের সাথে যোগাযোগ করা হলে তার কাছ থেকে সঠিক উত্তর পাওয়া যায়নি এবং ক্ষয়ক্ষির পরিমাণ জানা যায়নি।