Daily Gazipur Online

টঙ্গীতে আওয়ামী রাজনীতি ও গেরিলা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো:ফজলুল হক

(পূর্বে প্রকাশিতের পর)-২
ডেইলি গাজীপুর প্রতিবেদক: নতুন বাজারের উত্তর পাশে আওয়ামীলীগের অফিস দীর্ঘ কয়েক বছর থাকার পর, বর্তমান শহীদ আহসান উল্লা মাস্টার ফ্লাই ওভার ব্রিজ নির্মাণ করার কারণে তা পুনরায় উত্তর পাশে গর্ত ভরাট করে বর্তমান জায়গায় অফিসটি নির্মাণেও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপি,শহীদ আহসান উল্লা মাস্টারের ছোট ভাই মতিউর রহমান মতি ও আরো অনেকের সহযোগিতায় বর্তমান অফিসটি নির্মাণ করতে সামনে থেকে নেতৃত্ব দেন তিনি।টঙ্গী থানা এলাকায় যত নির্বাচনী জনসভা, মিছিল সহ সকল সভার মঞ্চ সহ আনুসাঙ্গিক খরচের বেশির ভাগ তিনিই বহন করেন তিনি ( বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো.ফজলুল হক ) ।


উল্লেখ্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব পরিবারে হত্যাকান্ডের পর দেশের প্রেক্ষাপট পরিবর্ত হলে,বিএনপি ও জামাতের নেতা কর্মীদের অত্যাচারে অফিসটি টঙ্গী বাজারের ভেতর খাজার বিল্ডিংয়ে তার নেতৃত্বে আনােয়ার হেসেন,ডা: মম্ভুচরণ মজুমদারসহ অন্যান্যদের সহযোগিতায় স্থানান্তর করা হয়। আবারও সেখানে জামাত-বিএনপির অত্যাচারে অফিসটি ঢাকা ময়মনসিংহ রোডে তৎকালীন বাটা গেটের বিপরীত সাইডে, পেট্রল পাম্পের দক্ষিণ পাশে গফুরের বিল্ডিংএ অফিসটি স্থানান্তর করেন।
বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক, যিনি টঙ্গীর আওয়ামী লীগের রাজনীতিতে এখনো রেখেছে চলেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।
রণাঙ্গনে জীবন বাজি রেখে দেশের স্বাধীনতা এনে দেওয়া এই মানুষটি সব সময় নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে পরিচ্ছন্ন রেখেছেন,৬ বছর থানা আওয়ামী লীগের সদস্য,৪ বছর কোষাধ্যক্ষ(ট্রেজারের)১৬ বছর সিনিয়র সহ সভাপতি ও ১৮ বছর যাবৎ টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন এই নির্লোভ পরোপকারী মানুষটি। ( চলবে)