Daily Gazipur Online

টঙ্গীতে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

ডেইলি গাজীপুর প্রতিবেদক: মহান আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস বৃহস্পতিবার টঙ্গীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজ, পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ, সিরাজউদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজ, সাহাজউদ্দিন সরকার স্কুল এন্ড কলেজ, আল-হেলাল স্কুল, হাজী সাঈদ ল্যাবরেটরি স্কুলসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচী পালন করেছে। কর্মসূচীর মধ্যে ছিল প্রভাত ফেরি, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বুলেটিন প্রকাশ, গল্প বলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


ভোর ৭টায় টঙ্গীর আল-হেলাল স্কুলে একুশের বুলেটিন প্রকাশ, প্রভাত ফেরী ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। প্রভাত ফেরী ও পুষ্পস্তবক অর্পন শেষে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিরুল আহসান হেলালের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশিত ছড়া গীতি, একুশের গান ও দেশের গানে উপস্থিত দর্শক শ্রোতাদের মুগ্ধ করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আল-হেলাল স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ হেদায়েত উল্লাহ, সহকারি প্রধান শিক্ষক মুজাম্মেল হক পাটোয়ারি, সম্মিলিত সাংস্কৃতিক জোট নেতা আজিজ টিপু, ফুলকুঁড়ি আসর গাজীপুর মহানগর শাখার পরিচালক এম মাহমুদুল হাসান প্রমুখ।