Daily Gazipur Online

টঙ্গীতে গণ টিকা কেন্দ্রে দ্বিতীয় দিনেও উপচে পড়া ভিড়

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মানুষের বিপুল আগ্রহের কারণে গণটিকার মেয়াদ দুই দিন বাড়িয়েছে । করোনা মহামারি প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে প্রথম ডোজের আওতায় আনতে শনিবার (২৬ ফেব্রুয়ারি) দেশব্যাপী শুরু হয়েছে ‘একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’।
এই কার্যক্রমের আওতায় দ্বিতীয় দিনেও টিকাদান কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।
একইসঙ্গে ব্যাপক আগ্রহে টিকা নিচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশা এবং বয়সের মানুষ।
সরেজমিনে দেখা যায়,গাজীপুর মহানগরী টঙ্গীর ৪৩,৪৪,ও ৪৫ নং ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌসী জামান ফিরুর কার্যালয়ে গণ টিকার দ্বিতীয় দিনে রোববার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে টিকা দেওয়া শুরু হলেও, তার আগে থেকেই মানুষ টিকা নিতে লাইনে দাঁড়িয়ে আছেন।
টিকা নিতে আসা লোকজন বলছেন, টিকা কেন্দ্রে আরও বুথ বাড়ানো দরকার। টিকাদান কেন্দ্রের স্বেচ্ছাসেবকদের ভিড় সামলাতে হিমশিম খেতে হচ্ছে।
এছাড়াও যারা জন্ম নিবন্ধন কার্ড বা এনআইডি কার্ড ছাড়াই এসেছেন তাদেরও টিকা দেওয়া হচ্ছে। কোনো কার্ড ছাড়াই টিকা পেয়ে উৎফুল্ল মানুষ। তারা বলছেন, টিকা নিতে বেশি সময় লাগেনা।
কাউন্সিলর ফেরদৌসী জামান ফিরু বলেন, মানুষের বিপুল আগ্রহের কারণে গণটিকার মেয়াদ দুই দিন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল সোমবার ( ২৮ তারিখ )পর্যন্ত ক্যাম্পেইনের আওতায় টিকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
করোনা মহামারি প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে প্রথম ডোজের আওতায় আনতে শনিবার দেশব্যাপী শুরু হয়েছে ‘একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’।
এই কার্যক্রমের আওতায় টিকাদান কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা করা যায়। একইসঙ্গে ব্যাপক আগ্রহে বিভিন্ন শ্রেণি-পেশা এবং বয়সের মানুষ করোনার টিকা গ্রহণ করছেন।