টঙ্গীতে গৃহবধূ হত্যা মামলার প্রধান আসামীসহ ৩ জন র‌্যাবের হাতে গ্রেফতার

0
368
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত অপহরণকারী, সন্ত্রাসী, এজাহারনামীয় আসামী, ছিনতাইকারী, চাঁদাবাজ, প্রতারকচক্র, ধর্ষণকারী, চোরাকারবারীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংঘটিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।
গত ১৬ জানুয়ারি গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন শিলমুন পূর্ব পাড়াস্থ জনৈক মাহাতাব উদ্দিনের বাড়ীর ২য় তলার একটি ফ্ল্যাটে যৌতুকের দাবিতে সাথী (২৫)’কে তার স্বামী, শ্বশুর, শাশুড়ী ও দেবরসহ শারিরীক নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করেছে বলে জানা যায়। উক্ত হত্যাকান্ডের ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় একটি হত্যা মামলা রুজু করে।
নিহতের পরিবার ও স্থানীয় সূত্র জানা যায় যে, প্রায় ০১ বছর পূর্বে সারোয়ার হোসেন বাবুু (৩০) এর সাথে পারিবারিক ভাবে সাথী (২৫) এর বিবাহ হয়। বিবাহের পর হতেই সরোয়ার হোসেন বাবুু ও তার পরিবারের লোকজন নহিতরে পরিবারের কছে ৫ লক্ষ টাকা যৌতুক দাবি করে এবং যৌতুকের টাকা না পেয়ে তারা সাথীকে বিভিন্ন ভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে। সাথীর বাবা সন্তানের সুখের কথা চিন্তা করে সারোয়ার হোসেন বাবুু’কে ২ লক্ষ দিলেও তারা বাকি টাকার জন্য সাথীকে নির্যাতন করতেই থাকে। ঘটনার দিন সন্ধ্যায় সাথীর স্বামী, শ্বশুর, শাশুড়ী ও দেবর তাকে যৌতুকের অবশিষ্ট টাকা নিয়ে আসার জন্য চাপ দিতে থাকে। পরে সাথী তার পরিবারের সাথে কথা বলে অবশিষ্ট টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তারা সাথীর উপড় চড়াও হয় এবং ব্যাপক মারধর করে। নির্যাতনের এক পর্যায়ে সাথীর স্বামী তার মা-বাবা ও ভাইয়ের সহযোগীতায় তাকে গলায় ওড়না পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে এবং পালিয়ে যায়। এ হত্যাকান্ডের ঘটনাটি সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়। এই নির্মম হত্যাকান্ডের ঘটনায় র‌্যাব-১ তাৎক্ষনিকভাবে হত্যাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে দ্রæততার সাথে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।
এরই ধারাবাহিকতায় র্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত হত্যাকাতন্ডের সাথে জড়িত আসামীরা রাজধানী ঢাকার আশুলিয়া থানাধীন জামগড়া এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি গতকাল শনবিার সকালে ওই এলাকায় অভিযান পরিচালনা কওে সরোয়ার হোসেন বাবুু (৩০), পিতা-মোনতাজ উদ্দিন @ মমতাজ, সালেহা বেগম (৪৫), স্বামী- মোনতাজ উদ্দিন @ মমতাজ ও সালাহ উদ্দিন (৩৫), পিতা- মোনতাজ উদ্দিন @ মমতাজ, সর্ব ঠিকানাঃ সাং- শিলমুন পূর্বপাড়া (মাহাতাব উদ্দিনের বাড়ীর ভাড়াটিয়া), থানা-টঙ্গী পূর্ব, জিএমপি, গাজীপুর’দেরকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা বর্ণিত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। তারা গ্রেফতার এড়ানোর উদ্দেশ্যে বর্ণিত এলাকায় আত্মগোপন করেছিল বলে জানায়। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন উত্তরা র‌্যাব-১ এর কমান্ডার সারোয়ার বিন কাশেম।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here