Daily Gazipur Online

টঙ্গীতে গ্রেফতারকৃত ছাত্রলীগ নেতা রেজাউল ২ দিনের রিমান্ডে

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরের আলোচিত প্রভাবশালী মো. রেজাউল করিমকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে গাজীপুর মেট্রোপলিটন টঙ্গী পূর্ব থানা পুলিশ তাকে গ্রেফতার করে এবং বুধবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।
গাজীপুরের ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নিদের্শ দেন।
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার জাকির হাসান জানান, রেজাউলের বিরুদ্ধে মাদকের সম্পৃক্ততা ছাড়াও জিএমপির টঙ্গী পশ্চিম থানায় চাঁদাবাজির মামলা রয়েছে। মঙ্গলবার রাতে তাকে মহানগরের টঙ্গী পূর্ব থানাধীন দত্তপাড়া এলাকায় তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।
তিনি আরো জানান, একইদিন নবীন হোসেন নামে একজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। রিমান্ডে থাকা আরেক আসামি জাকির হোসেনের স্বীকারোক্তি মোতাবেক পলাতক আসামি মো. রেজাউল করিম ও মো. নবীন হোসেনকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ২৯৪ পুরিয়া গাঁজা এবং ৫০০টি ইয়াবা উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে নবীন পুলিশের কাছে স্বীকার করেছে উদ্ধারকৃত ইয়াবা বিক্রির উদ্দেশ্যে রেজাউল করিম তাকে সরবরাহ করেছে।
এর আগে, মো. রেজাউল করিম ও টঙ্গীর মাদক সম্রাজ্ঞী সাঈদা বেগমের এক লাখ ইয়াবার চালান সংক্রান্ত ফোনালাপ ফাঁস হওয়ার পর তারা নতুন কৌশলে মাদক ব্যবসা চালাচ্ছিল। এছাড়া অবৈধ আগ্নেয়াস্ত্র, পরিবহন ও ঝুট ব্যবসা, এলাকায় চাঁদাবাজি এবং মাদক ব্যবসার পুরো নিয়ন্ত্রণ ছিল তার কাছে।
রেজাউল কক্সবাজার ও টেকনাফ থেকে মাদক এনে টঙ্গীর বিভিন্ন মাদক ব্যবসায়ীর হাতে পৌঁছে দিতেন। সর্বশেষ গত ১ এপ্রিল রেজাউল স্থানীয় ব্যবসায়ী সাজ্জাদুল ইসলাম মনিরের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ ঘটনায় ব্যবসায়ীর স্ত্রী শিল্পী আক্তার বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় অভিযোগ করেন।
টঙ্গীর ব্যাংকের মাঠ বস্তি ও কেরানীর টেক বস্তি এলাকার মাদক সম্রাজ্ঞী সাঈদা বেগম একলাখ ইয়াবাসহ ঢাকার ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়। পরে তিনি ১৯ মাস জেল খেটে জামিনে বের হওয়ার পর রেজাউল করিমের সঙ্গে বিভিন্ন সময় মুঠোফোনের কল রেকর্ড করেন। তাদের ওই কল রেকর্ড বিভিন্ন গণমাধ্যমসহ মানুষের হাতে হাতে ছড়িয়ে পড়লেও রেজাউল নতুন কৌশলে মাদক ব্যবসা চালু রেখে বিভিন্ন কৌশলে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। এ সংক্রান্তে পুলিশ কমিশনার লুৎফুর কবিরের নির্দেশে পুলিশ সদস্যরাও গোপনে ব্যাপক অনুসন্ধান চালাতে থাকে। পরে গ্রেফতার মাদক ব্যবসায়ী নবীন হোসেন স্বীকার করেন ইয়াবা ডিলার রেজাউলের কাছ থেকে সে ৫০০টি ইয়াবা নিয়েছে।