Daily Gazipur Online

টঙ্গীতে চার মাদক কারবারি গ্রেফতার

জাহাঙ্গীর আকন্দ: গাজীপুরের টঙ্গীতে পুলিশের বিশেষ অভিযানে তিন নারীসহ চার মাদক কারবারিকে গাঁজা, স্বর্ণালঙ্কার, একটি মোটর সাইকেল, নগত অর্থ ও তাদের অর্জিত প্রায় ৩০ কোটি টাকা সম্পত্তির ডকুমেন্টসহ গ্রেফতার করেছে জিএমপি পূর্ব থানা পুলিশ। বোরবার দুপুরে টঙ্গী পূর্ব থানার হলরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন জিএমপি অপরাধ দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাফিজুল ইসলাম।
গ্রেফতারকৃতরা হলেন, চাঁদপুর জেলার মতলব উত্তর থানার আব্দুল আউয়াল এর তিন মেয়ে আসমা(৪২), রেশমা(৩৫), লিপি আক্তার লিজা(৩০) ও জামালপুর জেলার ইসলামপুর থানার গোয়ালের চর গ্রামের মৃত শামসুল হকের ছেলে মানিক মিয়া। চারজন মাদক কারবারি বাংলাদেশ বিভিন্ন প্রান্ত থেকে মাদক ক্রয় করে টঙ্গীতে বসবাত করে বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাফিজুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টিম শনিবার রাতে টঙ্গীর দত্তপাড়া কছিমউদ্দিন রোডস্থ মাদক কারবারি আসমার বাড়ীতে বিশেষ অভিযান চালিয়ে চারজন মাদক কারবারিকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ৬ কেজি গাঁজা, ১৫ ভরি স্বর্ণালঙ্কার ও রুপার তৈরী বিভিন্ন ধরনের ১১ ভরি অলঙ্কার, একটি মোটর সাইকেল, নগদ ২২ হাজার ৫শত টাকা উদ্ধার করে পুলিশ।
তিনি আরো বলেন, মাদক বিক্রয়ের মাধ্যমে অর্জিত অর্থ দ্বারা মাদক কারবারিরা টঙ্গীর দত্তপাড়া এলাকায় ৬তলা দুইটি বাড়ী, গাজীপুর ও টঙ্গীতে বিভিন্ন এলাকায় জায়গা ও জমির তথ্যসহ বিভিন্ন ব্যাংকে, পোষ্ট অফিস সেভিংস ব্যাঙ্ক, সঞ্চয়পত্র ও ফিক্সড ডিপোজিট লক্ষ লক্ষ টাকার জমা ও লেনদেনের তথ্য পাওয়া যায়। তাদের অর্জিত প্রায় ৩০ কোটি টাকার সম্পত্তির ডকুমেন্ট ও কাগজপত্র মানি লন্ডারিং আইনে জব্দ করে পুলিশ। তাদের বিরুদ্ধে টঙ্গীসহ দেশের বিভিন্ন থানায় ১৯টি মামলা বিচারাধীন রয়েছে।