টঙ্গীতে চিকিৎসককে আউটসোর্সিং কর্মচারীর হুমকি

0
59
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : শিল্পনগরী টঙ্গীতে রোগি কেবিনে রাখাকে কেন্দ্র করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. তারিক হাসানকে গালিগালাজ ও হুমকি দেয়ার অভিযোগ উঠেছে আউটসোসিং কর্মচারী তৌহিদুল ইসলাম হৃদয়ের বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। ঘটনার পরে হাসপাতালের ডা. তারিক হাসান বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় সাধারণ ডায়েরীসহ স্থানীয় সাংসদ ও তত্ত্বাবধায়কের নিকট অভিযোগ দায়ের করেছেন। এঘটনায় হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় আবু সাইদ নামে একজন অসুস্থ রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে এসে কেবিনে ভর্তি দিতে বলেন আউটসোর্সিং কর্মচারী তৌহিদুল ইসলাম হৃদয়। এ সময় ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. তারিক হাসান রোগীকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর সরকারি বিধি অনুযায়ী নির্ধারিত ফি জমা দিয়ে রোগীকে কেবিনে ভর্তি হতে বলেন। এনিয়ে হৃদয়ের সাথে ডা. তারিক হাসানের কথা কাটাকাটি ও বাকবিতন্ডা হয়। একপর্যায়ে হৃদয় ডা. তারিক হাসানকে অকথ্য ভাষায় গালাগালি করে তাকে দেখে নেয়ার হুমকি প্রদান করেন এবং রোগীর কক্ষ থেকে তাকে বের হয়ে যেতে বলেন হৃদয়। এঘটনায় পরে চিকিৎসকরা,একত্রিত হয়ে কর্মবিরতি পালনের জন্য তত্ত্বাবধায়কের কক্ষে যান এবং দ্রুত সময়ের মধ্যে হৃদয়কে হাসপাতাল হতে প্রত্যাহারের জন্য ৫৬ জন চিকিৎসক সম্মতি স্বাক্ষরযুক্ত অভিযোগ পত্র তত্ত্বাবধায়কের কাছে জমা দেন। তত্ত্বাবধায়ক সুষ্ঠ বিচারের আশ^াস দিয়ে চিকিৎসকদের বুঝিয়ে কর্মবিরতি পালন থেকে বিরত রাখেন এবং পরিস্থিতি শান্ত করে কাজে যোগ দিতে নির্দেশ দেন।
এবিষয়ে আউটসোসিং কর্মচারী তৌহিদুল ইসলাম হৃদয় বলেন, আমি রোগী নিয়ে গেলে ডা. আমাকে কেবিনের ফি জমা দিতে বলেন। টাকা না থাকায় আমি বলেছি পরে দেব। কিন্তু ডা. তারিক তা না মানায় ভুল বুঝাবুঝি হয়েছে।
ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. তারিক হাসান বলেন, আমি থানায় সাধারণ ডায়েরী করেছি। সেই সাথে সুষ্ঠ বিচার পাওয়ার আশায় ডাক্তারদের সম্মতি স্বাক্ষরযুক্ত অভিযোগ পত্র হাসপাতালের তত্ত্বাবধায়ক ও স্থানীয় সংসদ সদস্য এর নিকট দেয়া হয়েছে।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহাঙ্গীর আলম জানান, চিকিৎসকরা আমার কাছে এসেছিল। আমি সুষ্ঠ বিচারের আশ্বাস দিলে তারা তাদের কর্মসূচী পরিবর্তন করে কাজে যোগ দেয়। বিষয়টি হাসপাতালের পরিচালনা কমিটির সভাপতি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে অবহিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here